ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। ১৮তম ম্যাচ পর্যন্ত শীর্ষে ছিলেন সাকিব। এখন তিনি দ্বিতীয় স্থানে নেমে গেলেন।

">
bangla news

সাকিবের শীর্ষস্থান কেড়ে নিলেন রুট

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৬-১৫ ১২:০৩:২০ এএম
সাকিবের শীর্ষস্থান কেড়ে নিলেন রুট
সাকিব ও রুট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। ১৮তম ম্যাচ পর্যন্ত শীর্ষে ছিলেন সাকিব। এখন তিনি দ্বিতীয় স্থানে নেমে গেলেন।

শুক্রবার (১৪ জুন) সাউদাম্পটনে নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেট হারিয়েছে ইংল্যান্ড। শুরুতে ব্যাট করে মাত্র ২১২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে জো রুটের সেঞ্চুরির উপর ভর করে জয় তুলে নেয় ইংল্যান্ড। বল হাতেও তিনি ২ উইকেট তুলে নিয়েছেন। এছাড়া ফিল্ডিংয়ের সময় নিয়েছেন ২ ক্যাচ।

দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়-জেসন রয় এবং অধিনায়ক ইয়ন মরগান ফিল্ডিং করার সময় ইনজুরিতে ছিটকে পড়ায় ইংলিশ শিবিরে দুশ্চিন্তা ভর করেছিল। তাদের ছাড়া ব্যাটিং লাইনআপ সাজানোই দুষ্কর মনে হচ্ছিল। এই দুজনের ছিটকে পড়ায় কিছুটা সুবিধা পেয়েছিল উইন্ডিজ। কিন্তু ইংলিশ ব্যাটসম্যানরা সেই সুবিধাকে ফুঁ দিয়ে উড়িয়ে দিয়েছেন।

রয় আর মরগানের অনুপস্থিতির কারণে উইন্ডিজের ছুড়ে দেওয়া ছোট লক্ষ্যও পাহাড় হয়ে দাঁড়িয়েছিল ইংলিশদের সামনে। কিন্তু এমন চাপকে পাত্তাই দেয়নি ইংলিশ টপ অর্ডার। ওপেনিং জুটিতেই ৯৫ রান তুলে ফেলেন জনি বেয়ারস্টো ও জো রুট। ৪৬ বলে ৭ চারে ৪৫ রান করে উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হওয়ার আগে ৪৫ রান করেন বেয়ারস্টো।

ওপেনিং সঙ্গীকে হারালেও ব্যাটিং অর্ডারে প্রমোশন দিয়ে ওয়ান ডাউনে তুলে আনা ক্রিস ওকসকে নিয়েই ১০৪ রানের জুটি গড়েন রুট। ওকস (৪০) গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন। এরপর রুট তুলে নেন অসাধারণ সেঞ্চুরি। কোনো ছক্কা না হাঁকিয়েও ৯৩ বলে ১১টি বাউন্ডারি হাঁকিয়ে এই সেঞ্চুরির মালিক হয়েছেন তিনি। এটি তার তৃতীয় বিশ্বকাপ সেঞ্চুরি এবং সবমিলিয়ে ১৬তম।

চলতি বিশ্বকাপে এই নিয়ে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানো রুটের বর্তমান রান ২৭৯। চার ম্যাচে ৯৩ গড়ে ও ৯৭.৫৫ স্ট্রাইক রেটে এই রান করেছেন ইংলিশ তারকা। অন্যদিকে তার কাছে শীর্ষস্থান হারানো সাকিবের সংগ্রহ ২ ফিফটি আর এক সেঞ্চুরিসহ ২৬০ রান। তার সর্বোচ্চ স্কোর ১২১, স্ট্রাইক রেট ৯৫.৯৪ আর গড় ৮৬.৬৬। এছাড়া বল হাতে নিয়েছেন ৩ উইকেট।

আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচেই ফের শীর্ষস্থান নিজের করে নেওয়ার সুযোগ পাবেন সাকিব। আবার একদিন পরেই আফগানদের মুখোমুখি হবে ইংল্যান্ড। ফলে শীর্ষস্থান নিয়ে এই ম্যাজিক চেয়ার খেলা চলতে থাকবে বলেই মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এমএইচএম

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-20 13:36:20 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান