bangla news

পুনঃনির্বাচনের দা‌বি আমির খসরুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৬-০২ ৩:২৫:১০ পিএম
পুনঃনির্বাচনের দা‌বি আমির খসরুর
সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ছবি: শাকিল

ঢাকা: ঈদের আগে বিএন‌পি চেয়ারপারসন খালেদা জিয়ার মু‌ক্তি ও ঈদের পরে পুনরায় জাতীয় নির্বাচনের দা‌বি জা‌নিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (২ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নাগ‌রিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবা‌র্ষিকী ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়ো‌জিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তি‌নি এ দাবি জানান।

আমির খসরু বলেন, অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে বর্তমান অবৈধ সরকার। তাকে আগে মু‌ক্তি দিন। একই সঙ্গে তি‌নি বলেন, একাদশ জাতীয় নির্বাচন চুরি করা নির্বাচন। এ নির্বাচন বাতিল ঘোষণা করে ঈদের পরে পুনরায় নির্বাচন দিন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করুন। দেশের জনগণের অধিকার ফিরিয়ে দিন।

তিনি বলেন, এ সরকার দেশের জনগণের অধিকার হরণ করার জন্য, গণতন্ত্রকে ধ্বংস করার জন্য চারবার চুরি করেছে। একবার চুরি করেছে জনগণের দল বিএনপির নেতা-কর্মী ও পোলিং এজেন্টদের জেলে ভরে। দ্বিতীয় চুরি করেছে আগের দিন রাতে ভোট চুরি করে। তৃতীয় চুরি করেছে নির্বাচনের দিন। চতুর্থ চুরি করেছে সেটা হলো ফলাফলের মাধ্যমে চুরি। এ সরকার চুরি করে ক্ষমতায় এসেছে।

বর্তমানে দেশের রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছেন বলে মন্তব্য করে আমির খসরু বলেন, অনেকেই ক্ষমতায় থেকে ইতিহাস রচনা করতে চাচ্ছেন। কিন্তু ক্ষমতায় থেকে ইতিহাস রচনা করা যায় না। প্রোপাগান্ডা করে ইতিহাস রচনা করা যায় না। বর্তমান রাজনীতিবিদরা ইতিহাস‌বিদ হতে চাচ্ছেন। কিন্তু রাজনীতিবিদরা যখন ইতিহাসবিদ হন, তখন সেই ইতিহাস আর ই‌তিহাস থাকে না। বর্তমানে কিছু রাজনীতিবিদ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ইতিহাস বিকৃত করতে চাচ্ছেন, এটাকে আমি প্রোপাগান্ডা বলবো, এটাকে ইতিহাস বলা যেতে পারে না। আর এ প্রোপাগান্ডা কোনোদিনও সফল হবে না।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। কেন রাখা হয়েছে তা সবাই জানেন। তাকে কারাগারে আটকে রাখা হয়েছে এ কারণে যে তিনি বাইরে থাকলে দেশের জনগণ গণতন্ত্রের জন্য, নিজেদের অধিকার আদায়ের জন্য কথা বলবেন। বর্তমান অবৈধ সরকার ক্ষমতা দখল করে বুঝতে পেরেছে জনগণের ম্যান্ডেট কি হবে যার কারণে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে এবং জনগণের সব অধিকার হরণ করেছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, ফরিদ উদ্দিন, ওলামা দলের সভাপতি শাহ মো. নেসারুল হক, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মোজাম্মেল হক মিন্টু, খলিলুর রহমান ইব্রাহিম, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ০২, ২০১৯
এমএইচ/আরবি/

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-08-18 04:24:33 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান