bangla news

সরকার কি খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-২৪ ৪:০৭:০৬ পিএম
সরকার কি খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল
সংবাদ সম্মেলনে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি বার বার বলেছি, আমাদের কাছে যেটা মনে হয়েছে (সেটা বিশ্বাস করতে চাই না) তারা কি খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় কারাগারের মধ্যে হত্যা করতে চায়, মেরে ফেলতে চায়? এতো দুর্বলতা কেন? নিজের প্রতি এতো আস্থার অভাব কেন?

তিনি বলেছেন, যেহেতু তারা নির্বাচনে আগের রাতে সব নিয়ে গেছেন। নিজেদের মতো করে সরকার গঠন করেছেন। তারা জানে জনগণের কোনো সমর্থন তাদের প্রতি নেই। সেইজন্য জনগণের নেত্রীকে কারাগারে আটক রেখে চিকিৎসা না দিয়ে দিন দিন মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

শুক্রবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার মুক্তির সঙ্গে বিএনপির সংসদে যাওয়ার কোনো সম্পর্ক নেই দাবি করে ফখরুল বলেন, আমরা কখনও বলিনি যে বিএনপি সংসদে গেলে খালেদা জিয়া মুক্তি পাবেন। আমরা বলেছি. সম্পূর্ণ রাজনৈতিক কারণে দেশের গণতন্ত্রের স্বার্থে দলের স্বার্থে আমরা সংসদে গিয়েছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা খালেদা জিয়ার মুক্তি, তার স্বাস্থ্য, তার চিকিৎসার সঙ্গে সংসদে যাওয়াকে কখনও জড়াইনি। এটা আপনারা বলেছেন।

খালেদা জিয়ার সঙ্গে সরকারের আচরণের পরিবর্তন না হলে আপনারা সংসদে যাওয়ার বিষয়টি পুনর্বিবেচনা করবেন কি-না জবাবে ফখরুল বলেন, আমি আগেও বলেছি এটার সঙ্গে সংসদে যাওয়ার কোনো সম্পর্ক নেই। খালেদা জিয়ার মুক্তি কোনো কন্ডিশনাল নয়। তিনি আইনগতভাবে মুক্তি পাওয়ার কথা।

প্যারোলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়গুলো আমরা বার বার বলেছি। জামিনতো ‍তার প্রাপ্য। গতকাল (বৃহস্পতিবার) আপনারা দেখেছেন দুটো মামলায় সঙ্গে সঙ্গে জামিন পাওয়ার কথা। সেখানে প্রথমে বলা হলো অ্যাটর্নি জেনারেল অসুস্থ, পরে বলা হলো তিনি অন্য কাজে ব্যস্ত। সেখানেও সরকার ছলচাতুরীর আশ্রয় নিয়েছে। এ ছলচাতুরীর ‍আশ্রয় নিয়ে তার আইনগতভাবে যে মুক্তি প্রাপ্য সেটাকে তারা বিলম্বিত করছে।

বগুড়া-৬ আসনের নির্বাচনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিতো বাইরে ছিলাম। টিভিতে দেখলাম দু’জন মনোনয়ন ফরম কিনেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও এমএ কাইয়ুম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এমএইচ/ওএইচ/

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-20 00:35:07 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান