ঢাকা: ভারতে বিজেপি আবারও ক্ষমতায় আসায় বাংলাদেশের সঙ্গে তিস্তাসহ অমীমাংসিত সব সমস্যা মোদীর নতুন সরকারের সময় সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

">
bangla news

তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-২৪ ১:৪২:৩৯ পিএম
তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের
ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের/ছবি: শাকিল

ঢাকা: ভারতে বিজেপি আবারও ক্ষমতায় আসায় বাংলাদেশের সঙ্গে তিস্তাসহ অমীমাংসিত সব সমস্যা মোদীর নতুন সরকারের সময় সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সম্পাদকমন্ডলির সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (২৩ মে) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুলকাদেরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়৷

আগামীতে তিস্তা নদীর পানি সমস্যার সমাধান হবে কি না জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, ভারতের জনগণের ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিপুল বিজয় পেয়েছেন। আমাদের সঙ্গে যে সব অমীমাংসিত সমস্যা রয়েছে সেগুলো সমাধান হবে বলে আমরা আশা করি। নরেন্দ্র মোদীর সাহসী পদক্ষেপে সীমান্ত সমস্যাসহ সব কাজ  সমাধান হয়েছে। তিনি আরও শক্তি নিয়ে ক্ষমতায় আসছেন। আশা করবো তিস্তাসহ যে সমস্যাগুলো রয়েছে সেগুলো তাড়াতাড়ি সমাধান হবে।

অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না এই অভিযোগ নতুন শুনছি না। এ অভিযোগ অনেক আগে থেকেই শুনে আসছি।

‘আইনি কারণে খালেদা জিয়া কারাগারে’-বিএনপির এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে কাদের বলেন, শেখ হাসিনার সরকার এতো অমানবিক, এতো নিষ্ঠুর না যে খালেদা জিয়া বিনা চিকিৎসায় মারা যাবেন।

আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, রুলিং পার্টিতে অনুপ্রবেশ করে সুবিধাভোগীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। সুবিধাবাদীরা চিরদিনই এটা করে। এখানে অনুপ্রবেশ করে সুবিধা নেওয়ার কোনো সুযোগ হবে না। নেত্রীর (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নির্দেশে নেতারা এ ব্যাপারে কাজ করছেন।

সম্পাদকমন্ডলির সভার আলোচনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বছরব্যাপী মুজিববর্ষ পালন এবং তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সংগঠনকে শক্তিশালী করতে আগামী জাতীয় কাউন্সিলের আগে যে সমস্ত কমিটির সম্মেলন হয়নি সেগুলোর সম্মেলন শেষ করার বিষয়ে আলোচনা হয়েছে। এব্যাপারে ৮টি টিম আগেই গঠন করে দেওয়া হয়েছে, তারা কাজ করছে। 

এছাড়া আগামী ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে। ওই সময় নেত্রী দেশের বাইরে সফরে থাকবেন। নেত্রী আসার পর আলোচনা সভার কর্মসূচি নেওয়া হবে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবু-উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এসকে/এসএইচ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-19 11:42:48 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান