bangla news

বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-২৩ ৭:২৫:০৪ পিএম
বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান, ছবি: বাংলানিউজ

বরিশাল: নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভেজালবিরোধী অভিযানে বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে, এরমধ্যে এক প্রতিষ্ঠানের মালিক জরিমানার ঢাকা দিতে না পারায় তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে নগরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিভাগীয় কার্যালয় এসব অভিযান পরিচালনা করে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষের নেতৃত্বে নগরের নতুল্লাবাদ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে খাবারে ভেজাল এবং ক্ষতিকারক উপাদান মেশানোর অপরাধে বৈশাখী বিরিয়ানী হাউজের মালিক মিজানুর রহমানকে ১৫ হাজার টাকা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে চমক হোটেলের মালিক শহিদুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত এবং ক্ষতিকারক উপাদান মেশানোর অপরাধে ডে-নাইট হোটেলের মালিক ফাইজুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে, জরিমানার টাকা দিতে না পারায় ফাইজুর রহমানকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপরদিকে, বরিশাল নগরে অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিভাগীয় কার্যালয়।

বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়। পাশাপাশি নাগরিকদের ভোক্তা অধিকার আইন সম্পর্কিত লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।

বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার উপস্থিতিতে অভিযানে সহযোগিতা করেন বরিশাল সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর রাসেল সিকদার ও ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে স্টিমার ঘাট এলাকার মায়ের দোয়া হোটেলকে ১০ হাজার টাকা, রসমেলা হোটেলকে ২ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা, ওষুধের মোড়কে বিক্রয় মূল্য না থাকায় বান্দ রোডের আয়েশা মেডিকেল হলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সুমি রানী মিত্র।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মে ২৩, ২০১৯/আপডেট: ২১১১ ঘণ্টা
এমএস/ওএইচ/

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-17 15:33:37 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান