bangla news

ফতুল্লায় আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-২০ ৪:৩২:০৪ পিএম
ফতুল্লায় আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক
র‌্যাবের হাতে আটক আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সক্রিয় দুই সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) সদস্যরা।

সোমবার (২০ মে) দুপুরে নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক দু’জন হলেন- আবু সাঈদ (২৪) ও এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী (২৬)।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন উদ্দিন জানান, র‌্যাব-১১ এর আওতাধীন এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি বিভিন্ন এলাকায় ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৯ মে দিনগত রাত ১১টায় দু’জনকে আটক করা হয়। আটকদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট।

আটক আবু সাঈদ ২০১১ সালে আদর্শ স্কুল থেকে এসএসসি পাস করে এবং ২০১৬ নারায়ণগঞ্জ মেরিন একাডেমি থেকে মেরিন বিষয়ে ডিপ্লোমা করেন। পড়াশোনার পাশপাপাশি ২০১৫ সালের দিকে অনলাইনে কাপড়ের ব্যবসা শুরু করেন। ২০১৪ সালে চরমোনাই পীরের অনুসারী ছিলেন। পরবর্তীতে ফেসবুকে বিভিন্ন উগ্রবাদী পোস্ট পড়ে এবং ইউটিউব দেখে উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়। পরবর্তীতে কথিত বড় ভাইয়ের মাধ্যমে ২০১৬ সালে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেন। যোগদানের পর তিনি সংগঠনের দাওয়াতি কাজ করতেন। তিনি ফেসবুকে ও অনলাইনের মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখা পোস্ট করতেন।

২০১৭ সালের শেষের দিকে নারায়ণগঞ্জে রাইটার্স নোট নামক ফিল্যান্সিং ব্যবসা শুরু করেন। তার ফিল্যান্সিং কার্যালয়ে নিয়মিত আনসার আল ইসলামের হালাকা অনুষ্ঠিত হতো এবং এই হালাকায় নারায়ণগঞ্জ ছাড়াও আশ-পাশের জেলাগুলোতে আনসার আল ইসলামের বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত হতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

আবু সাঈদ নারায়ণগঞ্জের আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করতেন। আবু সাঈদ ও এসএম মাহাদী হাসান গোলাম রাব্বী দু’জনের বাসা একই এলাকায় হওয়ায় আবু সাঈদের সঙ্গে তার পরিচয় হয়। তার মাধ্যমে এসএম মাহাদী হাসান গোলাম রাব্বী আনসার আল ইসলামে যোগ দেন। তিনি আনসার আল ইসলামের দাওয়াত পাওয়ার পরে সংগঠনটির পক্ষে দাওয়াতি কাজ ও অনলাইনের মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী মতবাদ প্রচার করতেন বলে জানা যায়। এছাড়াও এসএম মাহাদী হাসান গোলাম রাব্বী সংগঠনটির ইয়ানত কালেকশন করতেন বলে স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ২০, ২০১৯
এএটি

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-20 10:57:16 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান