ঢাকা: রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটক সাড়ে চার হাজার বিটিএসের (টাওয়ার) মাধ্যমে দেশের শতকরা প্রায় ৪৩ শতাংশ এলাকায় মোবাইল সেবা দিচ্ছে।

">
bangla news

দেশের ৪৩ শতাংশ এলাকায় সেবা দিচ্ছে টেলিটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-১৫ ৯:২৮:৫৩ পিএম
দেশের ৪৩ শতাংশ এলাকায় সেবা দিচ্ছে টেলিটক
গুলশানে টেলিটকের প্রধান কার্যালয়ে তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে কর্মকর্তাদের বৈঠক

ঢাকা: রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটক সাড়ে চার হাজার বিটিএসের (টাওয়ার) মাধ্যমে দেশের শতকরা প্রায় ৪৩ শতাংশ এলাকায় মোবাইল সেবা দিচ্ছে।


 বুধবার (১৫ মে) ঢাকার গুলশানে টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে এ তথ্য জানিয়েছেন অপারেটরটির কর্মকর্তারা।
 
পরিদর্শনকালে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, জনগণের দোরগোড়ায় তথ্যপ্রযুক্তির সুফল পৌঁছে দিতে গ্রাম পর্যন্ত নেটওয়ার্ক সম্প্রসারণ করার লক্ষ্যে যুগান্তকারী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। তথ্যপ্রযুক্তির আকাশচুম্বি অগ্রগতির ফলে বাংলাদেশের এমন কোনো গ্রাম নেই, যেখানে ডাটার চাহিদা নেই।
 
মন্ত্রী কেবল বাণিজ্যিক সফলতার জন্য নয়, দেশের সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণের বিষয়টি মাথায় রেখে দুর্গম এলাকাসহ প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে টেলিটক নেটওয়ার্ক পৌঁছে দিতে এবং টেলিটকের কাছে গ্রাহকদের প্রত্যাশিত সেবা নিশ্চিত করতে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

টেলিটকের বিদ্যমান ২.৫জি সার্ভিসকে অধিকতর উন্নয়নের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, ডাটার সাথে না থাকলে টিকে থাকা যাবে না। আগামী দিনে ভয়েচ কলও ডাটার মাধ্যমেই হবে।

মোস্তাফা জব্বার বলেন, গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ইন্টারনেট ব্যান্ডউইডথ ৭ দশমিক ৫ জিবিপিএস থেকে বর্তমানে ১১শ’ জিবিপিএসে উন্নীত হয়েছে। দশ বছরে দেশের টেলিডেনসিটি এবং ইন্টারনেট ডেনসিটি যেমন অবিশ্বাস্য গতিতে বৃদ্ধি পেয়েছে। এটি দেশের তথ্যপ্রযুক্তিখাতের বিকাশে এক বিস্ময়কর অগ্রগতির বিরল দৃষ্টান্ত।
 
বৈঠকে টেলিটকের বিস্তারিত তথ্য বিশেষ করে চলমান বিভিন্ন কর্মসূচি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা এবং টেলিটকের বিভিন্ন সেবা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করা হয়।
 
বৈঠকে মন্ত্রীকে জানানো হয়, টেলিটক সাড়ে চার হাজার বিটিএসের মাধ্যমে দেশের শতকরা প্রায় ৪৩ শতাংশ এলাকায় মোবাইল সার্ভিস দিচ্ছে। এছাড়া সাশ্রয়ী মূল্যে ডাটা প্যাক, বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি, চাকরির আবেদন গ্রহণসহ বিদ্যমান বিভিন্ন সার্ভিস বৈঠকে তুলে ধরা হয়।

সম্প্রতি ঘূর্ণিঝড় ফণী সম্পর্কিত তথ্য প্রদানে টেলিটক উদ্ভাবিত আইপি ভিত্তিক কল সেন্টারের কার্যকর ভূমিকা নিয়েও বৈঠকে আলোকপাত করা হয়।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বিভাগের অতিরিক্ত সচিব আজিজুল ইসলাম এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।

মন্ত্রী ইউএসএসডি প্লাটফর্ম থেকে টেলিটকের সব সেবা গ্রহণ কার্যক্রম উদ্বোধন করেন।

পরে গুলশানে টেলিটক কাস্টমার সার্ভিস সেন্টার পরিদর্শনকালে উপস্থিত গ্রাহক ও সার্ভিস সেন্টারের কর্মীদের সঙ্গে কথা বলেন।
 
বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমআইএইচ/এসএইচ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-08-17 11:54:59 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান