ঢাকা: উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য মিৎসুবিশির পাজেরো স্পোর্টস কিউএক্স মডেলের জিপ সরাসরি কেনাসহ ছয় প্রস্তাবের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। 

">
bangla news

কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৫-০৮ ৮:৩২:১৩ পিএম
কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা
মিৎসুবিশির পাজেরো স্পোর্টস কিউএক্স

ঢাকা: উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য মিৎসুবিশির পাজেরো স্পোর্টস কিউএক্স মডেলের জিপ সরাসরি কেনাসহ ছয় প্রস্তাবের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। 

বুধবার (৫ মে) সচিবালয়ের মন্ত্রিপরিষদের সভাকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংক্রান্ত কমিটির বৈঠকে প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। 

বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, ৯১ লাখ ৬৬ হাজার টাকা দামের পাজেরো স্পোর্টস কিউ এক্স মডেলের জিপ পাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)। আজ ১০০টি গাড়ি কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতি পদ্ধতিতে এসব গাড়ি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ থেকে কেনা হবে।

তিনি বলেন, সুপরিসর, শক্তিধর ও পর্যাপ্ত গ্রাউন্ড ক্লিয়ারেন্সের ফোর হুইল ড্রাইভের যে গাড়ি ব্যবহার করেন সরকারের অতিরিক্ত সচিব ও সমমানের কর্মকর্তারা, সেই গাড়ি কেনা হচ্ছে মাঠ প্রশাসনের জুনিয়র কর্মকর্তাদের জন্য। আপাতত ১০০টি গাড়ি কেনা হবে কোনোরকম দরপত্র আহ্বান না করে সরাসরি ক্রয় পদ্ধতিতে। দীর্ঘ সময় লাগার অজুহাতে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে কেনার পথে না হাঁটার পক্ষে জনপ্রশাসন। এ বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৈঠকে অনুমোদিত অন্য প্রস্তাবগুলো হলো- জাতীয় নিরাপত্তার স্বার্থে সর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখার জন্য এনটিএমসির একটি ভেহিক্যাল মাউন্টেড মোবাইল ইন্টারসেপ্টর ক্রয়ে পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ এর বিধি ৭৬(২) এ উল্লিখিত আর্থিক সীমা শিথিল করাসহ সরাসরি ক্রয়ের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

নিজস্ব অর্থায়নে কক্সবাজারে আন্তর্জাতিক মানের ট্যুরিজম কমপ্লেক্স ভবন নির্মাণে নীতিগত অনুমোদন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট বরাদ্দ থেকে বিভিন্ন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের কার্যালয়ে ব্যবহারের জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে ১৩টি কেবিনক্রুজার ক্রয়ের প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। 

এছাড়া হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেমসহ রাডার স্থাপন কার্যক্রম জি টু জি ভিত্তিতে সরাসরি কেনার প্রস্তাব নীতিগত অনুমোদন এবং জি টু জি পদ্ধতিতে রামিয়ান ফেডারেশন থেকে এক লাখ মেট্রিকটন গম প্রচলিত পদ্ধতিতে দরপত্র আহ্বান ব্যতিরেকে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে সরাসরি ক্রয়ের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মে ০৮, ২০১৯
জিসিজি/এএ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-23 17:16:14 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান