চট্টগ্রাম: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির ৪৩ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ৪২ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে।

">
bangla news

শপথ নিলেন ৪৩ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৪-২৫ ২:১০:৫৭ পিএম
শপথ নিলেন ৪৩ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান
শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির ৪৩ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ৪২ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

শপথবাক্য পাঠ করেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা।অনুষ্ঠানে চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, মিরসরাই, রাউজান, পটিয়া, বোয়ালখালী, আনোয়ারা, বাঁশখালী ও হাটহাজারী, কক্সবাজারের সদর, মহেশখালী, পেকুয়া, রামু, টেকনাফ, উখিয়া ও চকরিয়া, বান্দরবানের সদর, রুমা, আলীকদম, রোয়াংছড়ি, থানচি, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ পড়ানো হয়।

শপথ পড়ানো হয় খাগড়াছড়ির সদর, পানছড়ি, রামগড়, মহালছড়ি, দীঘিনালা, মাটিরাঙা, মানিকছড়ি ও লক্ষীছড়ি এবং রাঙামাটির সদর, বাঘাইছড়ি, লংগদু, রাজস্থলী, কাউখালী, নানিয়ারচর, জুরাছড়ি, বিলাইছড়ি, বরকল ও কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদেরও।

শপথবাক্য পাঠ করেন উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা।

তবে শপথ হয়নি কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদের।

স্থানীয় সরকারের পরিচালক দীপক চক্রবর্ত্তীর পরিচালনায় অনুষ্ঠানে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা প্রশাসেনর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারের দেয়া আমানত যাতে খেয়ানত না হয়

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, শপথ গ্রহণের পর আপনারা যে দায়িত্ব কাঁধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গীকার বাস্তবায়নের পালা শুরু হলো। শপথ গ্রহণের পর বৈধভাবে দায়িত্ব পালনের জন্য সরকারের কাছ থেকে সার্টিফিকেট অর্জন করলেন।

তিনি বলেন, উপজেলা পরিষদের উন্নয়নে প্রত্যেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সৎ এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। সরকারের দেয়া আমানত যাতে খেয়ানত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। উপজেলা নির্বাহী অফিসারদের সঙ্গে সমন্বয় করে সরকারি সেবা ও উন্নয়নের ছোঁয়া জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে হবে।

মো. আবদুল মান্নান বলেন, বর্তমান সরকারের বিগত দশ বছরে প্রতিটি উন্নয়নসূচক দেশ এগ্রিয়ে যাওয়ার বিষয়টি এখন দৃশ্যমান। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমআর/এসি/টিসি

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-16 21:43:12 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান