ঢাকা: রাইড শেয়ারিং অ্যাপ উবারে নিজের প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ২১ ৯৪২৩) চালাতেন মিরপুরের বাসিন্দা রুমি। আর ওই গাড়িটি ভাড়া নিয়ে ফেনসিডিলের চালান বহন করছিলেন মাদক চোরাচালান চক্রের সদস্য আলম মিয়া।

">
bangla news

রাইড শেয়ারিং অ্যাপে গাড়ি ভাড়া নিয়ে ফেনসিডিল চালান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৪-১৯ ৭:১২:৩৯ পিএম
রাইড শেয়ারিং অ্যাপে গাড়ি ভাড়া নিয়ে ফেনসিডিল চালান
এ গাড়িতে করেই ফেনসিডিল আনা হচ্ছিলো

ঢাকা: রাইড শেয়ারিং অ্যাপ উবারে নিজের প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ২১ ৯৪২৩) চালাতেন মিরপুরের বাসিন্দা রুমি। আর ওই গাড়িটি ভাড়া নিয়ে ফেনসিডিলের চালান বহন করছিলেন মাদক চোরাচালান চক্রের সদস্য আলম মিয়া।

শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর তালতলা এলাকায় অভিযান চালিয়ে ফেনসিডিল ভর্তি ওই প্রাইভেটকারসহ চালক আলম মিয়াকে আটক করে র‌্যাব-২।

র‌্যাব জানায়, প্রাইভেটকারটি ভাড়া করে ফেনসিডিলের চালানসহ ঢাকায় আসছিলেন তিন মাদক ব্যবসায়ী। হেমায়েতপুরে র‌্যাবের চেকপোস্ট দেখতে পেয়ে দ্রুত পালিয়ে যায় গাড়িটি। দ্রুতগতিতে পালাতে গিয়ে পথে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও রিকশাকে ধাক্কা দেয়। শেষ পর্যন্ত রাজধানীর তালতলা এলাকায় দুইপক্ষের গুলিবিনিময়ের পর গাড়িসহ আলম মিয়াকে আটক করা হয়।

আলম মিয়া একজন পেশাদার মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে উবারের গাড়ি ভাড়ায় নিয়ে ইয়াবা ও ফেনসিডিলের চালান গন্তব্যে পৌঁছে দিতেন।

র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, সকালে ফেনসিডিলের বড় একটি চালান ঢাকায় ঢুকছে এমন তথ্যের ভিত্তিতে পৃথক তিনটি স্থানে চেকপোস্ট বসায় র‌্যাব। সকাল ৯টার দিকে ওই চক্রটি হেমায়েতপুরে র‌্যাবের চেকপোস্ট দেখতে পেয়ে প্রাইভেটকারসহ দ্রুত পালিয়ে যায়। এ সময় প্রাইভেটকারটি থামানোর চেষ্টা করলে এ বি সিদ্দিক নামে এক র‌্যাব সদস্য আহত হন।

গাবতলীর কাছে আসার পর প্রাইভেটকারে থাকা তিনজনের মধ্যে মো. রহমান নামে এক মাদক ব্যবসায়ী নেমে যান। এরপর মিরপুর থেকে মাজার রোড হয়ে আগারগাঁও অভিমুখে গাড়িটি দ্রুতগতিতে চলতে থাকে। দ্রুতগতির কারণে পথে ওই প্রাইভেটকারটি কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও রিকশাকে ধাক্কা দেয়।

সবশেষ সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর তালতলা মুক্তি হাউজিং এলাকায় র‌্যাব সদস্যরা গাড়িটি আটকে দেন। এ সময় দুই মাদক ব্যবসায়ী গাড়ি থেকে নেমেই র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে আলম মিয়া আহত হয় ও আরেকজন পালিয়ে যায়।

আহত অবস্থায় আলম মিয়াকে আটকের পর সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়। এ সময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। তার ব্যবহৃত প্রাইভেটকারটি থেকে শতাধিক বোতল ফেনসিডিলি জব্দ করা হয়।

র‌্যাব-২ সিও বলেন, ওই প্রাইভেটকারটি মিরপুরের জনৈক উবার চালক রুমির কাছ থেকে ভাড়া নেন আটক আলম মিয়া। ভাড়া গাড়িতে করে ফেনসিডিলের চালান ঢাকায় আনা হচ্ছিলো।

জড়িতদের বিরুদ্ধে শেরে বাংলানগর থানায়, মাদক, র‌্যাব সদস্যদের উপর হামলা ও অস্ত্র আইনে পৃথক মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
পিএম/জেডএস

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-15 21:54:24 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান