bangla news

বগুড়ায় ১৭ মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালো টিম ক্রাকড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০৩-১৫ ৪:০২:৫০ পিএম
বগুড়ায় ১৭ মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালো টিম ক্রাকড
বগুড়ায় ১৭জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়, ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় টিম ক্রাকড ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন অস্বচ্ছল মুক্তিযোদ্ধার পাশে দাঁড়িয়েছে।

সংগঠনটির পক্ষ থেকে এসব মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়েছে। পাশাপাশি সংগঠনটি তাদের আয়বর্ধক কর্মসূচির আওতায় এসব অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ শুরু করেছে।

শুক্রবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া পৌর মিলনায়তনে ১৭জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে সংগঠনটির পক্ষ থেকে সম্মাননা জানানো হয়। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, মুক্তিযোদ্ধা শামসুল অলম, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. সামির হোসেন মিশু, সংস্কৃতজন সাদেকুর রহমান সুজন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফ, সমাজকর্মী শিশির মোস্তাফিজ, আমরা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রেজা খান, টিম ক্রাকড ফাউন্ডেশনের পক্ষে ডা. রোকনুজ্জামান সোহাগ ও আহসানুল কবির ডালিম।

সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের পর দীর্ঘ সময় পার হয়েছে। তারপরও আমাদের এই বীরযোদ্ধারা অবহেলায় থাকবে এটা সত্যিকার অর্থে হতাশার ও লজ্জার। সমাজের প্রতিটি স্তরের মানুষ যদি তাদের পাশে দাঁড়াতো তাহলে এই অবস্থা তৈরি হতো না। তারা প্রতিটি এলাকায় অসহায় ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করে আয়বর্ধক কর্মসূচির আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন। পরে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য অস্বচ্ছল ১৭ মুক্তিযোদ্ধাকে উত্তরীয় পড়িয়ে সম্মাননা জানানো হয়।

পরে টিম ক্রাকড ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়, তাদের আর্থিক দিক বিবেচনা করে গাভী কিনে দেওয়া ছাড়াও চিকিৎসা সহায়তা ও ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। তালিকাভূক্ত এই ১৭জন মুক্তিযোদ্ধা তাদের সুবিধাজনক সময় বললে ফাউন্ডেশনের সদস্যরা গিয়ে প্রয়োজনীয় সহযোগিতা সামগ্রী পৌঁছে দিয়ে আসবেন।

দীর্ঘদিন ধরেই স্বেচ্ছাসেবী এই সংগঠনটি বগুড়াসহ উত্তরাঞ্চলের মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রহ, তথ্যচিত্র নির্মাণ, অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তাসহ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা ও শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কাজ করে আসছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এমবিএইচ/এএটি

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-25 04:49:59 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান