bangla news

দুই সিটিতে সুষ্ঠু-নিরপেক্ষ ভোট হয়েছে: আ’লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০২-২৮ ৮:০৪:৫৩ পিএম
দুই সিটিতে সুষ্ঠু-নিরপেক্ষ ভোট হয়েছে: আ’লীগ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ডা. দীপু মনি, পাশে আওয়ামী লীগের অন্য নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদসহ ডিএনসিসি ও ডিএসসিসির (ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন) সম্প্রসারিত ওয়ার্ডে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) নির্বাচন শেষে সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ডা. দীপু মনি বলেন, ডিএনসিসি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সব ভোটার, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। 

তিনি বলেন, এখন পর্যন্ত কোথাও আমরা অনভিপ্রেত ঘটনার খবর পাইনি। নির্বাচন কমিশনের তথ্য মোতাবেক ৫০ শতাংশের মতো ভোট পড়েছে বলে আমরা জেনেছি।

নির্বাচনের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমরা এখনো ফলাফল জানি না। তবে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম জিতে যাবেন বলে আমরা আশা করছি। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ঢাকা সিটিসহ সারাদেশে উন্নয়ন কার্যক্রম চলছে। দেশের এই উন্নয়ন অগ্রগতির সঙ্গে মানুষ থাকতে চায়। কাজেই আমরা বিশ্বাস করি, আজকে জনগণ ভোট দিয়েছেন; একটি সুন্দর ঢাকা পেতেই তারা ভোট প্রয়োগ করেছেন।

বিরোধী দলবিহীন নির্বাচনের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধরণ সম্পাদক বলেন, বিরোধী দল বলতে সংসদীয় গণতন্ত্রে যা বোঝায়, তা হলো সংসদে যারা বিরোধী দল, তারা। সংসদে যারা বিরোধী দল হিসেবে আছেন, সে দলটি নির্বাচনে অংশ নিয়েছে। এর বাইরে একটি রাজনৈতিক দল (বিএনপি) আছে, নির্বাচনে অংশগ্রহণ করার মতো সব রকমের পরিবেশ-পরিস্থিতি বজায় থাকার পরও তারা গণতান্ত্রিক প্রক্রিয়া থেকে নিজেদের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। তারা একের পর এক এমন সিদ্ধান্ত নিচ্ছে। দেশের অগ্রগতিতে বাধা সৃষ্টির চেষ্টা করছে।

ভোট বাক্স সকালেই ভরে রাখা হয়েছিল বলে বিএনপির অভিযোগে প্রসঙ্গে দীপু মনি বলেন, তাদের এই মন্তব্য রাতেই তৈরি ছিল।

নির্বাচনে ভোটারদের কম উপস্থিতির বিষয়ে জানতে চাইলে দীপু মনি বলেন, উপ-নির্বাচনের কারণেই জনগণের আগ্রহ কিছুটা কম ছিল।

মিরপুরের ভাষানটেক বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহযোগিতা সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজ্জাম্মেল হক, এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমইউএম/এইচএ/

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-24 23:03:19 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান