bangla news

এমএনপিতে বেশি গ্রাহক পাচ্ছে রবি, হারাচ্ছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-০১-১৫ ৬:১০:১৬ পিএম
এমএনপিতে বেশি গ্রাহক পাচ্ছে রবি, হারাচ্ছে গ্রামীণফোন
...

ঢাকা: নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা এমএনপি সেবা চালুর পর গত তিন মাসে সবচেয়ে বেশি গ্রাহক হারিয়েছে গ্রামীণফোন। আর সবচেয়ে বেশি গ্রাহক পেয়েছে রবি।

তিন মাসে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ৪৯ হাজার ৬৫৮, রবি হারিয়েছে ১৮ হাজার ২২৮, বাংলালিংক হারিয়েছে ৩২ হাজার ২৫৬ এবং টেলিটক হারিয়েছে ২ হাজার ২৯৩ গ্রাহক।

একই সময়ে রবি পেয়েছে ৭২ হাজার ৫ গ্রাহক, বাংলালিংক ২২ হাজার ৩২৫, গ্রামীণফোন ১০ হাজার ৪৯১ এবং টেলিটক ১ হাজার ৫২২ গ্রাহক পেয়েছে।

ডিসেম্বরে রবি থেকে গ্রামীণফোনে এসেছে ৭৬৩ গ্রাহক, বাংলালিংক থেকে ৩২১, টেলিটক থেকে ৬৬ গ্রাহক। মোট ১ হাজার ১৫০ গ্রাহক গ্রামীণফোনে এসেছে। 

গ্রামীণফোন থেকে রবিতে ১২ হাজার ৫১০, বাংলালিংক থেকে ১০ হাজার ৮৯৬, টেলিটক থেকে ৫৩২ গ্রাহক এসেছে। মোট ২৩ হাজার ৯৩৮ গ্রাহক রবিতে এসেছে। 

গ্রামীণফোন থেকে বাংলালিংকে ১ হাজার ৪১৮, রবি থেকে ২ হাজার ৩১৩ এবং টেলিটক থেকে ৭২ গ্রাহক এসেছে। মোট ৩ হাজার ৮০৩ বাংলালিংকে এসেছে।

গ্রামীণফোন থেকে টেলিটকে ১৩৩, রবি থেকে ১৪২ ও বাংলালিংক থেকে ৮২ গ্রাহক টেলিটকে এসেছে। মোট ৩৬৭ গ্রাহক টেলিটকে এসেছে।

এই হিসাবে ডিসেম্বরে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৪ হাজার ৬১, রবি হারিয়েছে ৩ হাজার ২২৮, বাংলালিংক ১১ হাজার ২৯৯ এবং টেলিটক হারিয়েছে ৯৪০ গ্রাহক। ডিসেম্বর মাসে মোট এমএনপি সেবা নিয়েছে ২৯ হাজার ২৫৮ গ্রাহক।

নভেম্বরের হিসাবে দেখা গেছে, গ্রামীণফোন রবি থেকে পেয়েছে ১ হাজার ১৮৯, বাংলালিংক থেকে ৬১১, টেলিটক থেকে ৯০ গ্রাহক। মোট ১ হাজার ৮৯০ গ্রামীণফোন থেকে পেয়েছে। 

রবি গ্রামীণফোন থেকে পেয়েছে ১৩ হাজার ৪৪, বাংলালিংক থেকে ৮ হাজার ৫১৩, টেলিটক থেকে ৫১৩। মোট ২২ হাজার ৭০ গ্রাহক পেয়েছে রবি। 

বাংলালিংক গ্রামীণফোন থেকে পেয়েছে ৩ হাজার ২৮০, রবি থেকে ৪ হাজার ৮৭০, টেলিটক থেকে ১০৯ গ্রাহ। বাংলালিংক মোট ৮ হাজার ২৫৯ গ্রাহক পেয়েছে। 

টেলিটক গ্রামীণফোন থেকে পেয়েছে ১৯৩, রবি থেকে ২৪৩, বাংলালিংক থেকে ১১৮ গ্রাহক। মোট ৫৫৪ গ্রাহক এসেছে টেলিটকে।

নভেম্বরের হিসাবে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৬ হাজার ৫১৭ জন, রবি ৬ হাজার ৩০২ জন, বাংলালিংক ৯ হাজার ২৪২ জন, টেলিটক ৭১২ জন। এ মাসে মোট এমএনপি সেবা নিয়েছে ৩২ হাজার ৭৭৩ জন।

অক্টোবরের হিসাবে গ্রামীণফোন গ্রাহক হারিয়েছে ১৯ হাজার ৮০, রবি ১০ হাজার ৮৭৬, বাংলালিংক ১৩ হাজার ৭১৫, টেলিটক ৬৪১ গ্রাহক। মোট ৪৪ হাজার ৩১২ গ্রাহক বদল করেছে। একই মাসে গ্রামীণফোন গ্রাহক পেয়েছে ৭ হাজার ৪৫১, রবি পেয়েছে ২৫ হাজার ৯৯৭, বাংলালিংক ১০ হাজার ২৬৩ এবং টেলিটক ৬০১ গ্রাহক।

গত ১ অক্টোবর এমএনপি সেবা চালু করে সরকার। আর আনুষ্ঠানিক উদ্বোধন হয় ২১ অক্টোবর। এমএনপি সেবাদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি এই সেবা দিচ্ছে। এমএনপি সেবা নিয়ে একজন গ্রাহক ভয়েস ও ডাটা সেবা গ্রহণ করতে পারবেন। অপারেটর পরিবর্তনে শুরুতে ১৫৮ টাকা খরচ পড়লেও এখন মাত্র ৫৮ টাকায় এই সেবা পাচ্ছেন গ্রাহকরা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এমআইএইচ/এমজেএফ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-05-21 01:57:48 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান