bangla news

যে ১০ বাংলাদেশি ক্রিকেটার আইপিএল খেলতে চান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-১২-০৭ ১০:৪১:২৬ এএম
যে ১০ বাংলাদেশি ক্রিকেটার আইপিএল খেলতে চান
নাঈম হাসান। ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

এক আসর কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। ২০১১ থেকে খেলে আসছেন সাকিব আল হাসান। খেলেছেন মোস্তাফিজুর রহমান। তবে এবার ভাগ্য খুলতে পারে আরও বাংলাদেশি ক্রিকেটারের।

প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামেই বাংলাদেশের একাধিক ক্রিকেটারদের নাম থাকে। তবে সেখান থেকে সাকিবের বাইরে এক মোস্তাফিজ ছাড়া কেউই সুযোগ পাননি। ২৯ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের দ্বাদশ আসরেও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিবই নিশ্চিত আছেন। সানরাইজার্স হায়দরাবাদ তাকে রেখে দিয়েছে। 

তবে মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। তবে ১৮ ডিসেম্বর নতুন করে খেলোয়াড় নিলামে নেই তার নাম। কারণ হিসেবে জানা গেছে, ইনজুরি প্রবনতার কারণে এবারের আইপিএলে থাকবেন না মোস্তাফিজ। আইপিএল শেষেই মাঠে গড়াবে বিশ্বকাপ। আর ক্রিকেটের সবচেয়ে বড় এই আয়োজনের আগে কিছুতেই মোস্তাফিজকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তালিকার বাকি নামগুলোতে ততটা নজর না গেলেও একটি নাম চমকে দেওয়ার মতোই বটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষিক্ত নাঈম হাসান। ক্যারিয়ারের প্রথম টেস্টেই করে ফেলেন রেকর্ড। আর তার পুরস্কার হিসেবেই নাম উঠতে যাচ্ছে আইপিএল নিলামে। 

নাঈম ছাড়াও নিলাম তালিকায় আরও থাকছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার ও লিটন দাস। 

চলতি মাসের ১৮ তারিখে ভারতের জয়পুরে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলাম। আইপিএল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী ১২তম আসরের এই নিলামের জন্য এরই মধ্যে ১০০৩ জন বিভিন্ন দেশের ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ভারতীয় আছেন ৭৪৬ জন। আর বিদেশি ক্রিকেটার আছেন ২৩২ জন। 

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি নাম দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। সেখান থেকে ৫৯ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। এরপর ৩৫ জন আছেন অস্ট্রেলিয়ার। ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। টেস্ট ক্রিকেটে নবাগত আফগানিস্তান থেকে আছেন ২৭ জন ক্রিকেটার।
শ্রীলঙ্কার আছেন ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, ১৪ জন ইংল্যান্ডের, ৫ জন জিম্বাবুয়ের এবং ১০ জন বাংলাদেশের। এছাড়া একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
এমকেএম

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-08-24 04:53:24 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান