চট্টগ্রাম: শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, মেধার চর্চার মাধ্যমেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

">
bangla news

সুশিক্ষায় শিক্ষিত হও, শিক্ষার্থীদের মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-১১-০৯ ৮:৪৭:০৩ পিএম
সুশিক্ষায় শিক্ষিত হও, শিক্ষার্থীদের মোশাররফ
বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

চট্টগ্রাম: শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, মেধার চর্চার মাধ্যমেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

শুক্রবার (৯ নভেম্বর) নগরের এলজিইডি মিলনায়তনে চট্টগ্রাম জেলা পরিষদ আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তির অর্থ বিতরণ অনুষ্ঠান তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার তরুণদের জন্য শুধু মানসম্মত শিক্ষা নিশ্চিত করছে তা নয়। তাদের কর্মসংস্থান সৃষ্টি করতেও নানা উদ্যোগ নিয়েছে। বর্তমান সরকারের ধারবাহিকতা থাকলে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে হবে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, গেলো ১০ বছরে শিক্ষাসহ সব ক্ষেত্রেই দেশে নজিরবিহীন উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নতুন করে ৩ লাখ কোটি টাকার উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের প্রায় উপজেলায় এখন শতভাত বিদ্যুতায়ন হয়েছে। সরকারের ধারবাহিকতা বজায় থাকলে কয়েক বছরের মধ্যেই দেশের সকল উপজেলা শতভাত বিদ্যুতায়নের আওতায় আসবে। দশ বছর আগে বিদ্যুৎ উপৎপাদন যেখানে ২ হাজার ৪শ’ মেগাওয়াট ছিলো তা এখন ২২ হাজার মেগাওয়াটে পরিণত হয়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাচ্ছেন। কেননা একটি উন্নত দেশ গঠনের পূর্বশর্ত হচ্ছে একটি সুশিক্ষিত দেশপ্রেমিক জনগোষ্ঠী।

প্রকৌশলী অপু বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার জহিরুল ইসলাম। বক্তব্য দেন, জেলা পরিষদ সচিব বেগম নুসরাত সুলতানা, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আনিসুর রহমান, জেলা পরিষদের সদস্য জাফর আহমেদ, মো. শওকত আলম, দিলোয়ারা ইউসুফ, মোহাম্মদ ইউনুস, অ্যাডভোকেট উম্মে হাবিবা, আকতার উদ্দিন মাহমুদ পারভেজ।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা পরিষদ বাজেটের শিক্ষা খাত থেকে মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তা প্রদান করা হয়। এ বছর কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ৬১৬ জন শিক্ষার্থীদের মধ্যে ৩১ লাখ ৭৫ হাজার নগদ অর্থ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমআর/টিসি

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-02-19 14:25:58 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান