যশোর: যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলামের সংবর্ধনা অনুষ্ঠানে গানের তালে তাল মিলিয়ে কোমলমতি ছাত্রীদের উঠবস করিয়ে ফুলের মালায় নিজেকে বরণ করিয়ে নেওয়ার ভাইরাল হওয়া ভিডিওতে সমালোচনা ঝড় বইছে। 

">
bangla news

ভিডিও নিয়ে সমালোচনা উদ্দেশ্যপ্রণোদিত: এমপি মনিরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-১০-১২ ১০:৫৭:৫৯ এএম
ভিডিও নিয়ে সমালোচনা উদ্দেশ্যপ্রণোদিত: এমপি মনিরুল
মাথানত করে ফুল দিচ্ছেন কোমলমতি শিক্ষার্থীরা

যশোর: যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলামের সংবর্ধনা অনুষ্ঠানে গানের তালে তাল মিলিয়ে কোমলমতি ছাত্রীদের উঠবস করিয়ে ফুলের মালায় নিজেকে বরণ করিয়ে নেওয়ার ভাইরাল হওয়া ভিডিওতে সমালোচনা ঝড় বইছে। 

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যায় স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা যায়, এমপি মনিরুল ইসলামের নির্বাচনী এলাকা যশোরের চৌগাছা উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানের তিনি প্রধান অতিথি। শ্রেণীকক্ষে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে একদল ছাত্রী ফুলের মালা হাতে অতিথিদের সামনে দাঁড়ায়।

তারপর ‘ধন, ধান্য পুষ্পে ভরা, আমাদের এই বসুন্ধরা...’ গানের সঙ্গে তাল মিলিয়ে ফুল হাতে মাথা নত ও হাত জোড় করে ছাত্রীরা অতিথিদের সামনে উঠছে আর বসছে। পাশ থেকে এক শিক্ষককে ছাত্রীদের এমন কিছু করার বিষয়ে নির্দেশনাও দিতে দেখা যায়। তবে ছাত্রীদের সবার মুখ ছিল মলিন। ভিডিওতেই স্পষ্ট, জোর করে তাদের দিয়ে এ কাজ করানো হচ্ছে।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ে। এ নিয়ে সৃষ্টি হয়েছে সমালোচনার ঝড়। টেলিভিশন চ্যানেলের টক শো’র আলোচনায় উঠে আসে ‘অমানবিক’ এ বিষয়টি। এ সংক্রান্ত নিউজের বক্তব্য জানতে সংবাদকর্মীরা একাধিকবার এমপি মনিরুল ইসলামের মোবাইল ফোনে কল করলেও তিনি রিসিভ করেননি।
 
তবে বিষয়টি নিয়ে এমপি মনিরুল ইসলাম নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তার ফেসবুক স্টাটাস থেকে হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হলো।

এমপি মনিরুলের স্ট্যাটাসসম্মানিত সূধী,
আপনাদের সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের মালা পরিয়ে দেয়ার একটি ভিডিও নিয়ে সমালোচনা করা হচ্ছে। যা উদ্দেশ্য প্রণোদিত। আজ ১১ অক্টোবর যশোরের চৌগাছায় অবস্থিত এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবন উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। বিশেষ অতিথি ছিলেন জাতির শ্রেষ্ঠ ৫ জন বীর মুক্তিযোদ্ধা সন্তান। তাঁরা হলেন- ১. জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল হোসেন, ২. উপজেলা সাবেক কমান্ডার নূর হোসেন, ৩. সাবেক কমান্ডার শওকত আলী, ৪. সাবেক ডেপুটি কমান্ডার কিতাব আলী, ৫. উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা শাহাজান কবীর।

জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানাতে দেশত্ববোধক গানের সঙ্গে বিনম্র শ্রদ্ধায় ফুলেল শুভেচ্ছা জানায় স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা। বিরুপ আবহাওয়ার কারণে স্কুল মাঠের স্টেজে শিক্ষার্থীদের ঐ ডিসপ্লেটি করা সম্ভব হয়নি। একারণে প্রধান শিক্ষকের পীড়াপিড়িতে এক পর্যায়ে স্কুলের ক্লাসরুমের ভেতরে স্বল্প পরিমাণ জায়গায় ডিসপ্লে টি করে কোমলমতি শিক্ষার্থীরা। ডিসপ্লের সামনে জায়গা না থাকায় এবং অতিথিদের আসন ডিসপ্লের নিকটে হওয়ায় ডিসপ্লেটি দৃষ্টিকটু মনে হয়েছে ভিডিওতে। উল্লেখ্য, একজন অতিথির পক্ষে কোন ভাবেই জানা সম্ভব নয়, যে স্টেজে কি পারফর্ম হবে।

 এই ভিডিওটি নিয়ে কিছু কুচক্রী মহল জাতীয় সংসদের একজন সদস্যের সম্মান ক্ষুন্ন করার চেষ্টা চালাচ্ছে। ভাইরাল হওয়া ভিডিওটির সঙ্গে মাননীয় সংসদ সদস্যের কোনো সংশ্লিষ্টতা নেই। এই ফুলেল শুভেচ্ছার দিক নির্দেশনা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক (বিএনপি সমর্থিত) শাহজাহান কবীর। ঐ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি বিএনপি থেকে নির্বাচিত স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদুল হাসান। স্থানীয় কোমলমতি শিক্ষার্থীদের জন্য নতুন ভবনের উদ্বোধন করতেই মাননীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভেন্না পাতার চেয়েও খারাপ টিনের ছাপড়া ছিল চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের। বিদ্যানন্দিনী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার সেটি পাকা করে দেওয়ায় বাচ্চারা প্রখর তাপ আর ঝড়বৃষ্টি থেকে রক্ষা পাবে। সোনার টুকরা ছাত্রছাত্রীরা খুশী, অভিভাবকগণ, শিক্ষক শিক্ষিকাবৃন্দ খুশী। যে স্কুল ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর ২০১৮ তে এসে আজকে বিদ্যানন্দিনী জননেত্রী শেখ হাসিনা’র কল্যাণে পাকা দালান পেল সেইরকম দিনে এসেও কেউ এটা নিয়ে কু-রাজনীতি করতে পারে এটা সত্যিই লজ্জাজনক। ভিডিওটির কারণে কারো মনে অযাচিতভাবে আঘাত দিয়ে থাকলে মাননীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির আন্তরিকভাবে দু:খিত!

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
ইউজি/এসএইচ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-03-22 05:23:25 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান