bangla news

খুলনায় সুজনের নির্বাচনী অলিম্পিয়ার্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-১০-১১ ৯:৫০:১৪ পিএম
খুলনায় সুজনের নির্বাচনী অলিম্পিয়ার্ড
সুশাসনের জন্য নাগরিক সুজন এ নির্বাচনী অলিম্পিয়ার্ড

খুলনা: খুলনায় নাগরিক চেতনাবোধে উদ্বুদ্ধ তরুণরাই গণতান্ত্রিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভবিষ্যৎ কারিগর শীর্ষক নির্বাচনী অলিম্পিয়াড  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে মহানগরীর দৌলতপুর ৫নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে সুশাসনের জন্য নাগরিক সুজন এ নির্বাচনী অলিম্পিয়ার্ড আয়োজন করে। 

অনুষ্ঠানে খুলনার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রায় দু’শতাধীক শিক্ষার্থী শপথ নিয়েছেন। তারা তরুণ ভোটার। সৎ যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করবে। যারা দেশ ও দশের কল্যাণে কাজ করে তাদের পাশে থাকবে। অসৎ অযোগ্য ক্ষমতার অপব্যবহারকারী প্রার্থীকে তারা বয়কট করবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুজন জেলা কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ জাফর ইমাম। 

ইয়ুথ খুলনার সমন্বয়কারী লুবাইনা সুলতানার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সুজন বিভাগীয় সমন্বয়কারী  মাসুদুর রহমান রঞ্জু এবং অনুষ্ঠানের উদ্দেশ্যে বর্ণনা করেন সুজন জেলা কমিটির সম্পাদক অ্যাডভোকেট কুদরৎ-ই-খুদা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিস পেশার গ্রুপের (পেভ) অ্যাম্বাসেডর নিজাম উর রহমান লালু, সুজন খালিশপুর থানা কমিটির সভাপতি সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সুমন ও জেলা সমন্বয়কারী পলাশ মন্ডল। সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৎ-যোগ্য জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানানো হয়। 

অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় দু’শত শিক্ষার্থী ৩০ মিনিটের লিখিত পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১০ জনকে বিজয়ী হিসেবে পুরস্কৃত করা হয়। 

এছাড়া বিজয়ী তিনজনকে রানার্স আপ ও চ্যাম্পিয়ান ঘোষণা করা হয়। এর মধ্যে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরোজ রিক্তা ও বিএল কলেজের শিক্ষার্থী ইয়াসিন শেখ। চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেন সরকারি সুন্দরবন আদর্শ মহাবিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ শিকদার। তিনি ৫০’র মধ্যে ৩২ নম্বর পেয়ে পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন। এ তিনজন ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয়ভাবে নির্বাচনী অলিম্পিয়ার্ড অনুষ্ঠানে অংশ গ্রহণের সুযোগ পাবে। ওই অনুষ্ঠানে সারা দেশ থেকে আসা বিজয়ী শিক্ষার্থীরা অংশ নিবেন।

বাংলাদেশ সময়:  ২১৪৩ ঘণ্টা,  অক্টোবর ১১ , ২০১৮
এমআরএম/এসএইচ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-05-26 02:17:53 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান