bangla news

২০ জেলায় ৩৩ উন্নয়ন কাজের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-১০-১১ ৪:৩০:১৭ পিএম
২০ জেলায় ৩৩ উন্নয়ন কাজের উদ্বোধন
ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী | ছবি: পিআইডি

ঢাকা: সারাদেশের ২০ জেলায় ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭টি সেতু, একটি জেটি, ৯টি উপজেলা পরিষদ কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন ও হলরুম, নবনির্মিত ৬টি মাতৃসদন ভবন এবং ১০টি নগর স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন করেন তিনি।

উন্নয়ন কাজগুলোর উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবদিক থেকে মানুষ যেন ভালোভাবে বাঁচতে পারে সেই চেষ্টা করে যাচ্ছি। জাতির পিতার আর্দশ বুকে ধারণ করে দেশের জন্য, জনগণের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছি।

সরকারের উন্নয়ন সফলতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, পৃথিবীতে কোন দেশ এত অল্প সময়ে এত উন্নতি সাধন করতে পেরেছি কিনা জানি না। আমরা কিন্তু সেই অসাধ্য সাধন করতে পেরেছি।

টানা ১০ দশ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সুফল তুলে ধরে সরকারের ধারাবাহিকতার ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা। তিনি বলেন, এর ফলশ্রুতিতেই বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন হচ্ছে। 

টেকনাফ-মিয়ানমার ট্রানজিট ঘাটে ৫শ’ ৫০ মিটার দীর্ঘ জেটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। দিনাজপুরের কান্তজির মন্দির সড়কে ডেপা নদীর ওপর দু’শ ২৮ মিটার দীর্ঘ সেতু, জামালপুরে ব্রক্ষ্মপুত্র নদের ওপর ৫শ’ ৬০ মিটার দীর্ঘ ‘শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল সেতু’ ও ‘শহীদ মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম সেতু’, টাঙ্গাইলে ধলেশ্বরী নদীর ওপর ৫শ’ ২০ দশমিক ৬০ মিটার দীর্ঘ ‘দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সেতু’, শ্রীপুর উপজেলায় ৩শ’ ১৫ মিটার দীর্ঘ সেতু, মাদারীপুরে আড়িয়াল খাঁ নদের উপর ৬শ’ ৮৬ দশমিক ৭৫ মিটার দীর্ঘ ‘শেখ লুৎফর রহমান সেতু’ এবং নড়াইলে চিত্রা নদীর ওপর ‘শেখ রাসেল সেতু’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
রাজধানীর মিরপুর ১ নম্বর সেকশনে, গাজীপুরের দক্ষিণ কোলার বাজারের ধীলাশ্রমে, রংপুরের পূর্ব খাসবাগে, কিশোরগঞ্জের হারুয়ায়, কুষ্টিয়ার মিলের পাড়ায় ও গোপালগঞ্জ পৌরসভায় ছয়তলা নগর মাতৃসদন এবং গাজীপুরের নীলের পাড়ায়, কুমিল্লার কমলাপুর, বাউবন্দ ও রসুলপুরে, রংপুরের এরশাদ নগর ও জুমাপুড়ায়, কুষ্টিয়ার বারাদি ও বড়খাদায়, কিশোরগঞ্জের নুরানী ও তারাপাশায় তিনতলা নগর স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীলফামারীর ডোমার, নওগাঁর আত্রাই ও রাণীনগর, নাটোরের সিংড়া, সিরাজগঞ্জের তাড়াশ, কিশোরগঞ্জের সদর উপজেলা, মানিকগঞ্জের সাটুরিয়া, যশোরের শার্শা এবং নোয়াখালীর সদর উপজেলায় ‘উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম’ উদ্বোধন করেন। 
অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বিভিন্ন জেলার উপকারভোগীদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমইউএম/এমজেএফ

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-16 01:41:37 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান