bangla news

রাজত্ব করছে ‘স্ত্রী’, দৌড়ে আছে ‘বাত্তি গুল মিটার চালু’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০৯-২৪ ১:১২:০৫ পিএম
রাজত্ব করছে ‘স্ত্রী’, দৌড়ে আছে ‘বাত্তি গুল মিটার চালু’
-

গত ৩১ আগস্ট মুক্তি পেয়েও বলিউডের বাজারে এখনও রাজত্ব করছে অমর কৌশিক পরিচালিত ভৌতিক সিনেমা ‘স্ত্রী’। এদিকে তার ঠিক পেছনেই রয়েছে বাত্তি গুল মিটার চালু ও মানমারুজিয়া। এক নজরে দেখে নেব বক্স অফিসে বলিউডের টপ পাঁচ সিনেমা।

বাত্তি গুল মিটার চালু
বিশাল ভারদ্বাজের ‘হায়দার’ ছবিতে অভিনয়ের পর আবারও পর্দায় ফিরেছেন শহিদ ও শ্রদ্ধা কাপুর জুটি। পরিচালক নারায়ণ সিংয়ের পরিচালনায় ‘বাত্তি গুল মিটার চালু’ ছবি নিয়ে হাজির হয়েছেন তারা। সিনেমাটি গত ২১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে।

সিনেমাটির কাহিনী আবর্তিত হয়েছে বিদ্যুৎ বিতরণ কোম্পানিদের সঙ্গে সাধারণ মানুষের যুদ্ধ নিয়ে। সিনেমার প্লটে উত্তর ভারতের একটি গ্রামকে তুলে ধরা হয়েছে। সেখানকার মানুষের প্রাত্যহিক জীবনে লোডশেডিং একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু বিদ্যুৎ বিল নিয়ে গ্রামের শহিদ কাপুরের বন্ধুর মৃত্যু সিনেমার কাহিনীর মোড় ঘুরিয়ে দেয়।

এখন পর্যন্ত সিনেমাটি আয় করেছে ১৪ দশমিক ৭২ কোটি রুপি। প্রথমদিনে সিনেমাটি আয় করেছিল ৬ দশমিক ৭৬ কোটি। দ্বিতীয় দিনে এর আয় বেড়ে হয় ৭ দশমিক ৯৬ কোটি। 

শহিদ ও শ্রদ্ধা কাপুর ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন ইয়ামি গৌতম ও দিব্যেন্দু শর্মা। 

মান্টো
‘বাত্তি গুল মিটার চালু’ সিনেমাটির সঙ্গে একইদিনে মুক্তি পেয়েছে নন্দিতা দাস পরিচালিত ‘মান্টো’। উর্দু সাহিত্যিক সাদাত হাসান মান্টোর জীবন নিয়ে সিনেমাটির কাহিনী আবর্তিত হয়েছে।

সিনেমাটিতে ১৯৪৬ থেকে ১৯৫০ সাল পর্যন্ত মান্টোর জীবনের সংকটময় সময়কে তুলে ধরেছেন পরিচালক। একইসঙ্গে সিনেমাটিতে প্রাণ পেয়েছে মান্টোর কিছু ছোটগল্প। 

এরইমধ্যে সিনেমাবোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করেছে ‘মান্টো’। মুক্তির দিনে সিনেমাটির আয় করেছে ৫০ লাখ রুপি। এখন পর্যন্ত সিনেমাটির আয় ১ দশমিক ২০ কোটি। 

সিনেমাটিতে মান্টোর ভূমিকায় অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। এছাড়া অভিনয় করেছেন রসিকা দুগল, তাহির রাজ বাসিন, রণবীর শোরে, পরেশ রাওয়াল, তিলোত্তমা সোম, দিব্যা দত্ত ও জাভেদ আখতার।

মানমারজিয়া
অনুরাগ কাশ্যপ পরিচালিত মানমারজিয়া সিনেমা নিয়ে পর্দায় হাজির হয়েছেন ভিকি কুশাল ও তাপসী পান্নু। প্রায় ২ বছর পর সিনেমাটির মাধ্যমে পর্দায় ফিরেছেন অভিষেক বচ্চন।

তবে বক্স অফিসে প্রথম সপ্তাহে সিনেমাটি আয় করেছে ২১ দশমিক ৪০ কোটি রুপি। এখন পর্যন্ত সিনেমাটির আয় ২৩ দশমিক ৪০ কোটি।  

স্ত্রী
গত ৩১ আগস্ট মুক্তি পেয়েছে রাজকুমার রাও ও শ্রদ্ধা কাপুর অভিনীত সিনেমা স্ত্রী। এ সিনেমা দিয়েই বক্স অফিস মাত করেছেন পরিচালক অমর কৌশিক। বাত্তি গুল মিটার চালু ও মানমারজিয়া’র সঙ্গে টক্কর দিয়ে সিনেমাটি এখন পর্যন্ত বক্স অফিসে তার অবস্থান ধরে রেখেছে। 

মজার সংলাপ, গল্প বলার ঢং, কমিক -এর সঙ্গে এক কঠিন বাস্তবকে তুলে ধরেছে 'স্ত্রী'। গল্পের গাঁথুনির পরতে পরতে যাবতীয় মশলাকে উপযুক্ত পরিমাণে সাজিয়েছেন পরিচালক। পরিচালকের গল্প বলার ঢং আর রাজকুমার ও শ্রদ্ধার অভিনয় দর্শকের মন জিতে নিয়েছে।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন অপারশক্তি খুরানা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পঙ্কজ ত্রিপাঠি ও বিজয় রাজ।

মুক্তির প্রথম দিনেই সিনেমাটি আয় করে ৬ দশমিক ৮২ কোটি। এরইমধ্যে হরর এই সিনেমাটি আয় করেছে শত কোটি রুপি। এখন পর্যন্ত সিনেমাটির আয় ১১৬ দশমিক ২৩ কোটি। 

মিত্রোঁ
মিত্রোঁ' ছবির হাত ধরে প্রথমবার বলিউডের বড় পর্দায় নাম লিখিয়েছেন টেলি অভিনেত্রী কৃতিকা কামরা। জুটি বেঁধেছেন অভিনেতা জ্যাকি ভাগনানির সঙ্গে।

আশপাশের চেনাজানা গল্প তুলে ধরেছেন পরিচালক নীতিন কক্কর। নতুন প্রজন্মের কিছু নতুন সমস্যাকে মজার মোড়কে উপস্থাপন করেছেন তিনি। 

সিনেমাটি মুক্তি পেয়েছে গত ১৪ সেপ্টেম্বর। প্রথমদিনে বক্স অফিসে সিনেমাটির আয় ৫০ লাখ রুপি। এখন পর্যন্ত সিনেমাটির আয় ৩ দশমিক ৪০ কোটি। 

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
আরআর  

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-05-24 04:24:29 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান