bangla news

মেলায় রোমান্টিক কবিতার বই ‘দেখে যাও সুদূরিকা’   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০২-২৫ ৯:৩২:৩৫ এএম
মেলায় রোমান্টিক কবিতার বই ‘দেখে যাও সুদূরিকা’   
রোমান্টিক কবিতার বই ‘দেখে যাও সুদূরিকা’ এর প্রচ্ছদ। ছবি: বাংলানিউজ

অমর একুশে গ্রন্থমেলা থেকে: শীতের শেষে কিছুটা গরম অনুভূত হলেও আবহাওয়া ছিল মনোরম। এমনই দিনে রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা প্রাঙ্গণে ছিলো মানুষের উপচেপড়া ভিড়।

ফাগুনের মন-মাতানো এলোমেলো হাওয়ায় মেলা প্রাঙ্গণে দেখা গেছে বন্ধুর হাত ধরে বান্ধবীর হেঁটে চলা। ফাগুনের হাওয়ায় বিনোদনের জন্য এভাবে শুধু ঘুরে বেড়ানো নয়, প্রত্যেকেই কিনেছেন দুই একটি নতুন বই।

মেলায় ঘুরতে আসা তেমনি একজন আরিফুজ্জামান। এসেছেন বান্ধবীকে নিয়ে মেলার ২৫তম দিনে সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা প্রাঙ্গণে। আর বইমেলা থেকে কি খালি হাতে ফিরে যাওয়া যায়। তাই বান্ধবীকে কিনে দিয়েছেন রোমান্টিক কবিতার বই ‘দেখে যাও সুদূরিকা’।

আরিফুজ্জামান বাংলানিউজকে বলেন, অনেক খুঁজে এই বইটি মনে হয়েছে অসাধারণ রোমান্টিক কবিতার বই। তাই এই বইটাই উপহার দিলাম।

খোঁজ নিয়ে জানা গেছে, এবারের মেলায় সিলেটের নৈসর্গিক পরিবেশে বেড়ে ওঠা কবি আবু বকর সিতুর লেখা কবিতার বই ‘দেখে যাও সুদূরিকা’ প্রকাশ করেছেন পায়রা প্রকাশনী। ৬৪ পৃষ্ঠার এই বইটিতে রয়েছে ৫৬টি নিসর্গচিন্তন রোমান্টিক কবিতা।

বইটির মূল্য ১৫০ টাকা ধরা হলেও মেলা উপলক্ষে তা ১২৫ টাকা রাখা হচ্ছে। সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার ৬১৮ নম্বর স্টলের পাশাপাশি অনলাইন প্লাটফর্ম www.rokomari.com থেকেও বইটি ক্রয় করা যাবে। এছাড়া মোবাইলে (০১৭২৯৬৭১৭৮৫) অর্ডার করলেও পৌঁছে দেওয়া হবে পাঠকের হাতে।

বইটি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আধুনিক বাংলার তরুণ কবি ও টিভি ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন বলেন, কবি আবু বকর সিতু সাম্প্রতিক সময়ের একজন নিষ্ঠ কবিতাকর্মী, তার মধ্যে রয়েছে প্রকৃতি চেতনা ও মানবিক মূল্যবোধ।

স্টালিনের ভাষায়, রোমান্টিক দৃষ্টিভঙ্গি কখনও কখনও আধুনিকতার প্রতিরূপ হয়ে দাঁড়ায় কিন্তু অধুনা প্রমাণিত হয়েছে নিসর্গচিন্তন কবিতাকে মহিমান্বিত করে। তার সামনের পদক্ষেপ ভরে উঠুক পূর্ণপ্রাণ কাব্যিক সম্ভাবনায়, এই প্রত্যাশা করি।

বইটির প্রকাশক সিদ্দিক আহমদ বাংলানিউজকে বলেন, ‘দেখে যাও সুদূরিকা’ বইটির প্রতিটি কবিতা আমি পড়েছি। এর প্রতিটি লাইনে অসাধারণ রোমান্টিকতা আছে। মেলায় তরুণ তরুনীরা তো কিনছেই সঙ্গে সঙ্গে বিভিন্ন বয়সের পাঠকের মাঝেও ভালই সাড়া ফেলেছে বইটি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২৫, ২০১৮
এসআইজে/এএটি

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-05-22 05:51:46 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান