bangla news

পাঁচ সেঞ্চুরির দিনে লিটনে ম্লান আশরাফুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০২-১৩ ৭:০৭:১৬ এএম
পাঁচ সেঞ্চুরির দিনে লিটনে ম্লান আশরাফুল
লিটন দাসের সেঞ্চুরি উদযাপন / ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাঁচজন। তিন ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছে কলবাগান-প্রাইম দোলেশ্বরের লড়াই। এক ম্যাচেই এসেছে তিনটি শতক। মোহাম্মদ অাশরাফুল ও তাইবুর রহমানকে ছাপিয়ে নায়কের আসনে বসেন লিটন দাস।

বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে ১৪৩ রানে অপরাজিত থেকে পুরো আলোটা নিজের করে নেন ম্যাচসেরা লিটন। যোগ্য সঙ্গ দিয়ে ৯১ রানে অপরাজিত থাকেন মার্শাল আইয়ুব। দু’জনের ব্যাটিং নৈপুণ্যে কলাবাগান ক্রীড়া চক্রের ছুঁড়ে দেয়া ২৯১ রানের লক্ষ্যটা ৩০ বল ও ৮ উইকেট হাতে রেখে অনায়াসেই টপকে যায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। বৃথাই যায় আশরাফুল (১০৪) ও তাইবুর রহমানের অপরাজিত ১১৪ রানের ইনিংস।

বিকেএসপির তিন নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৫ উইকেটে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। অধিনায়ক জহুরুল ইসলামের (১০২, রানআউট) সেঞ্চুরি, মুমিনুল হকের ৪৬ ও ভারতের রজত ভাটিয়ার অপরাজিত ৬১ রানে পাঁচ উইকেটে ২৪৭ রানের জবাবে পাঁচ উইকেট ও ৯ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় খেলাঘর। তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন করেন ৮৫। জেতেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। অর্ধশতক হাঁকান ভাটিয়ার স্বদেশীয় অশোক মেনারিয়া (৫১)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেএসপিতে অনুষ্ঠিত দুই ম্যাচে টস জয়ী দল ফিল্ডিং নিয়ে জয় পেলেও ফতুল্লায় ঠিক উল্টো চিত্র। মাশরাফির আবাহনী লিমিটেডের কাছে স্রেফ উড়ে গেছে ব্রাদার্স ইউনিয়ন। ২৬৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩৫.৪ ওভারে মাত্র ১৩০ রানে গুটিয়ে গেছে তাদের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৩৫ রানে অপরাজিত থাকেন ইয়াসির আলী। তিনটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও সাঞ্জামুল ইসলাম।

ম্যাচ সেরার পুরস্কার হাতে লিটন দাস ও সাইফ হাসান / ছবি: সংগৃহীতখান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর হয়ে সেঞ্চুরি উপহার দেন উদীয়মান ওপেনার সাইফ হাসান (১০৮)। এনামুল হক বিজয় ৪১, নাজমুল হোসেন শান্ত ৩৮ ও দলপতি নাসির হোসেনের ব্যাট থেকে আসে ৩১। সবকটি উইকেট হারিয়ে দলীয় স্কোর দাঁড়ায় ২৬৬। যার ধারেকাছেও যেতে পারেনি ব্রাদার্স। ম্যাচ সেরা হন সাইফ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) তৃতীয় রাউন্ডের বাকি তিন ম্যাচ মাঠে গড়াবে। ফতুল্লায় মুখোমুখি হবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও লিজেন্ডস অব রুপগঞ্জ। বিকেএসপির ৩ ও ৪ নম্বরে গ্রাউন্ডে যথাক্রমে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে মোকাবেলা করবে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। সবগুলো ম্যাচই শুরু সকাল ৯টায়।

টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের নাম্বার ওয়ান পজিশনে অাবাহনী। ব্যাক-টু-ব্যাক জয়ের পর বড় এক ধাক্কাই খেল ব্রাদার্স। তিন ম্যাচে এক জয় ও দুই হারের সঙ্গী গাজী গ্রুপ ও খেলাঘর। কলাবাগানকে হ্যাটট্রিক হারের হতাশায় ডুবিয়ে দ্বিতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2018-09-20 22:45:20 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান