bangla news

প্রিমিয়ার লিগের বেতন নিয়ে ক্রিকেটারদের অসন্তোষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০১-১১ ৬:৪০:২৫ এএম
প্রিমিয়ার লিগের বেতন নিয়ে ক্রিকেটারদের অসন্তোষ
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

‘ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ তো আমাদের ডুবিয়ে দিল!’ উক্তিটি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সিনিয়র সদস্যের। আর এই উক্তিটি তিনি করেছেন আগামী ৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় ঘরোয়া ক্রিকেটের গুরুত্বপূর্ণ আসর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে নিজের বেতন শুনে।

কেননা ক্রিকেট বিশ্বে তিনি যে উচ্চতায় পৌঁছে গেছেন তাতে ৩৫ লাখ দূরে ন্যূনতম ৫০ লাখ টাকা দিলেও তা তার জন্য অপ্রতুল। তাছাড়া গেল মৌসুমেও তিনি ন্যূনতম ৫০ লাখ টাকা পেয়েছিলেন।

শুধু এই সিনিয়র ক্রিকেটারই নন, আসন্ন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের বেতনের কথা শুনে বেশ কয়েকজন জুনিয়র ক্রিকেটারেরইও মন খারাপ। ক্রিকেটারদের এমন মন খারাপ করা বেতন ভাতা নিয়েই প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের মৌসুম শুরু হবে। ১২ দলের অংশগ্রহণে ঘরোয়া ওয়ানডে ক্রিকেটের অন্যতম বড় আসরকে সামনে রেখে আগামী ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘প্লেয়ার্স ড্রাফট’।

যার খসরা তালিকা ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে। পাশাপাশি নির্ধারিত হয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিকও।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) ‘প্লেয়ার্স ড্রাফট’ এর খসড়া ক্লাবগুলোর কাছে পাঠিয়ে দিয়েছে।

তবে তা এখনই চূড়ান্ত বলে গণ্য হচ্ছে না। কেননা, এতে কিছুটা পরিবর্তন আসতে পারে। এর আগে ১৪ জানুয়ারির মধ্যে ধরে রাখা পাঁচ খেলোয়াড়ের নাম জমা দিতে হবে দলগুলোকে।

এবারের প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের সর্বোচ্চ পারিশ্রমিক ৩৫ লাখ টাকা, আর সর্বনিম্ন সাড়ে ৩ লাখ টাকা।

আইকন গ্রেড (১২জন): মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ- সিনিয়র এ পাঁচ ক্রিকেটারের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা করে। বাকি আইকন ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেনের পারিশ্রমিক ২৫ লাখ টাকা করে।

‘এ প্লাস’ গ্রেড (২৪ জন): মুমিনুল হক, মোহাম্মদ সাইফুদ্দিন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, জহুরুল ইসলাম, শুভাগত হোম, শাহরিয়ার নাফিস, মোশাররফ হোসেন রুবেল, জিয়াউর রহমান, অলক কাপালি, আরিফুল হক, ফরহাদ রেজা, সানজামুল ইসলাম, মার্শাল আইয়ুব, আল-আমিন জুনিয়র, নাদিফ চৌধুরী, মেহেদী মারুফ, তাইজুল ইসলাম, আবুল হাসান রাজু, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম, আবদুর রাজ্জাক ও শফিউল ইসলাম। এই ক্যাটাগরিতে সর্বোচ্চ ২৩ লাখ ও সর্বনিম্ন ২০ লাখ টাকা করে পাবেন ক্রিকেটাররা।

‘এ’ গ্রেড (২৭ জন): সোহাগ গাজী, নুরুল হাসান, নাঈম ইসলাম, তাসকিন আহমেদ, তানভীর হায়দার, তুষার ইমরান, সাকলাইন সজীব, কামরুল ইসলাম রাব্বি, আবু হায়দার রনি, আরাফাত সানি, নাবিল সামাদ, ইমতিয়াজ হোসেন, মোহাম্মদ আশরাফুল, রনি তালুকদার, জুনায়েদ সিদ্দিকী, ফরহাদ হোসেন, মুক্তার আলী, সোহরাওয়ার্দী শুভ, আল-আমিন হোসেন, মোহাম্মদ শরীফ, রকিবুল হাসান, মেহেদী হাসান, শুভাশীষ রায়, আবু জায়েদ রাহি, এনামুল হক জুনিয়র, সাদমান ইসলাম, রাজিন সালেহ। এই ক্যাটাগরিতে সর্বোচ্চ ১৮ লাখ ও সর্বনিম্ন ১২ লাখ টাকা করে পাবেন ক্রিকেটাররা।

‘বি প্লাস’ গ্রেড (২৬ জন): মেহরাব হোসেন জুনিয়র, শরীফউল্লাহ, তাইবুর রহমান, মাহমুদুল হাসান লিমন, আব্দুল মজিদ, নাহিদুল ইসলাম, মোহাম্মদ শহীদ, ধীমান ঘোষ, ইরফান শুক্কুর, ইয়াসির আলী, মনির হোসেন, দেলোয়ার হোসেন, তাসামুল হক, ফজলে রাব্বি, জাকির হাসান, মাইশুকুর রহমান, নাজমুল হোসেন মিলন, আফিফ হোসেন, সাইফ হাসান, মিজানুর রহমান, আলাউদ্দিন বাবু, ইলিয়াস সানি, আসিফ আহমেদ রাতুল, সৈকত আলী, শামসুর রহমান ও নাফিস ইকবাল। এই ক্যাটাগরিতে সর্বোচ্চ ১৪ লাখ ও সর্বনিম্ন ১২ লাখ টাকা করে পাবেন ক্রিকেটাররা।

‘বি’ গ্রেড (৪৫ জন): আবু সায়েম, শাহাদাত হোসেন, নাজমুল হোসেন, রাসেল আল মামুন, জয়রাজ শেখ, সাজেদুল ইসলাম, ডলার মাহমুদ, আসিফ হাসান, রাহাতুল ফেরদৌস, আব্দুল হালিম, জাবিদ হোসেন, সালমান হোসেন, জসিমউদ্দিন, শহীদুল ইসলাম, অমিত মজুমদার, মুরাদ খান, নাজমুস সাদাত, নাসুম আহমেদ, হামিদুল ইসলাম হিমেল, ফুরকান, শেনাজ আহমেদ, নিহাদুজ্জামান, মাহবুবুল আলম রবিন, জুবায়ের আহমেদ, রুম্মান আহমেদ, রেজাউল করিম রাজীব, নাঈম ইসলাম জুনিয়র, অভিষেক মিত্র, আহমেদ সাদিকুর রহমান, সালেহ আহমেদ শাওন, রবিউল ইসলাম রবি, মাহবুবুল করিম মিঠু, জুবায়ের হোসেন লিখন, এজাজ আহমেদ, দেওয়ান সাব্বির, নাজিম উদ্দিন, তৌহিদুল ইসলাম রাসেল, সঞ্জিত সাহা দ্বীপ, মেহেদী হাসান, মো: আজিম, নুর আলম সাদ্দাম, আব্দুর রহমান রনি, বিশ্বনাথ হালদার, সাজ্জাদুল হক রিপন ও রায়হান উদ্দিন। এই ক্যাটাগরির ক্রিকেটাররা প্রত্যেকে ৮ লাখ টাকা করে পাবেন।

‘সি প্লাস’ গ্রেড (২৯ জন): মেহেদী হাসান রানা, সায়েম আলম রিজভী, পিনাক ঘোষ, শাকের আহমেদ, আলী আহমেদ মানিক, ইমরান আলী, মাহমুদুল হক সেতু, ইয়াসির আরাফাত মিশু, জনি তালুকদার, গোলাম কবির সোহেল, শাহীন হোসেন, মনিরুজ্জামান, বেলাল হোসেন, কাফি খান, সুমন কুমার সাহা, মামুন হোসেন, ইমতিয়াজ আহমেদ, হাসানুজ্জামান, উত্তম সরকার, শাহাজাদা হোসেন, তাপস ঘোষ, আজমীর আহমেদ, ইফতেখার সাজ্জাদ রনি, সাঈদ সরকার, সালাউদ্দিন পাপ্পু, খালেদ আহমেদ, এবাদত হোসেন, হোসেন আলী ও আশিকুজ্জামান আশিক। এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা প্রত্যেকে ৫ লাখ টাকা করে পাবেন।

‘সি’ গ্রেড (৬১ জন): ইমন দাস, আরাফাত সানি জুনিয়র, অমিতাভ কুমার নয়ন, মনোয়ার হোসেন, আব্দুর রহমান রনি, মেহরাব হোসেন জোশি, আরমান বাদশা, আশরাফুল হক শান্ত, ইয়াসিন আরাফাত, মানসুরুল হাসান, হুমায়ন কবির শাহীন, সোহাগ রেজা, রায়হান উদ্দিন আরাফাত, হাবিবুর রহমান জনি, আব্দুল্লাহ আল মামুন, ইমামুল মোস্তাকিম রাসেল, নূর হোসেন মুন্না, রবিউল ইসলাম শিবলু, সাগীর হোসেন পাভেল, সৈয়দ রাসেল, জাকারিয়া মাসুদ, আবু বকর সিদ্দিক, টিপু সুলতান, ইসলামুল আহসান আবির, আনামুল হক, আনিসুর রহমান, মাশিউর রহমান লিমন, গিয়াসউদ্দিন টুটুল, আহসানুল হক, রেফাতুজ্জামান অভি, সৈয়দ গোলাম কিবরিয়া, শফিউল আলম, সুব্রত সরকার, ভিক্টর বড়ুয়া, ইমরান হোসেন, রায়হান হোসেন প্রান্ত, শরীফুল ইসলাম, শেখ নাজমুল হোসেন, সুলতান হোসেন, রিফাত প্রধান, মুজিবুর রহমান, ইমন আহমেদ, মাসুদ রানা, নেয়ামুল হাসান তাজ, রিয়াজুল করিম, মাহমুদুল হাসান প্রান্ত, আলবাব মাসুদ, রিয়াদ হোসেন, দিদার হোসেন, রাহী নিহাদ, তৌহিদ তারেক খান, তৌফিক খান তুষার, ইসহাক, সুমন, ফারদিন হাসান, সায়মন আহমেদ, আসলাম হোসেন, মাহবুবুল আলম অনিক, আনজুম আহমেদ ও রিয়াজুল হুদা। এই ক্যাটাগরিতে ক্রিকেটাররা প্রত্যেকে সাড়ে ৩ লাখ টাকা করে পাবেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2018-10-18 00:33:40 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান