bangla news

পর্যটন মেলায় বুকিং দিলেই ভ্রমণে ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৭-০৮-১১ ৮:৫৮:১৩ এএম
পর্যটন মেলায় বুকিং দিলেই ভ্রমণে ছাড়
পর্যটন মেলায় ইউএস বাংলার স্টল

ঢাকা: বৃহস্পতিবার (১০ আগস্ট) থেকে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৭ম ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার ২০১৭’ শুরু হয়েছে।

তিন দিনব্যাপী এই মেলায় দেশ-বিদেশের বিভিন্ন ট্যুরিজম ও হসপিটালিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এ মেলা উপলক্ষে বিভিন্ন ট্যুরিজম প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেয়া হচ্ছে বিভিন্ন অফার ও ছাড়।

শুক্রবার (আগস্ট ১১) মেলা ঘুরে দেখা গেছে মেলা উপলক্ষ্যে কয়েকটি ডমেস্টিক এবং আন্তর্জাতিক স্পেশাল ট্যুর প্যাকেজ চালু করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স। এ সকল প্যাকেজে ভ্রমণকারীকে স্বল্প মূল্যে বিমানে যাতায়াত, ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা, এয়ারপোর্ট-হোটেল-এয়ারপোর্ট যাতায়াত, সকালের নাস্তাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হবে।

ডমেস্টিক প্যাকেজগুলোর মধ্যে ২ রাত ৩ দিন হোটেল কক্স টুডেতে থাকার জন্য জন প্রতি ১৫ হাজার ৫৯০ টাকা টাকা লাগবে এবং হোটেল সাইমন বিচ এ লাগবে ১৭ হাজার ২৯০ টাকা। এই প্যাকেজে যাওয়া আসা বিমান টিকেটসহ সব সুবিধাই থাকবে।

এছাড়া ঢাকা থেকে ব্যাংকক, পাতেয়া, কুয়ালালামপুর, কাঠমান্ডুসহ বিভিন্ন দেশে আন্তর্জাতিক ট্যুরের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ অফিসার রাকিবুল ইসলাম।

এদিকে মেলা চলাকালীন প্রতি বুকিং এ ‘হানিমুন ট্যুরস এন্ড ট্রাভেলস’ সার্ভিস চার্জের ২ হাজার ৫০০ টাকা ছাড় দিচ্ছে।

এছাড়া স্বপরিবারে কানাডা ভ্রমণ নামের একটি ট্যুর প্যাকেজও চালু করেছে প্রতিষ্ঠানটি। এই প্যাকেজে পরিবারের প্রতি সদস্য ১ লাখ ৯৫ হাজার টাকায় কানাডা ভ্রমণের সুযোগ পাবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের অ্যাসিসটেন্ট ম্যানেজার সালমা ইসলাম আনুশকা। তবে এই অফার পেতে পরিবারের সদস্য কমপক্ষে ৩ জন হতে হবে বলেও জানান তিনি।

আনুশকা বাংলানিউজকে বলেন, আমাদের কয়েকটি আকর্ষণীয় ট্যুর প্যাকেজ রয়েছে। এর মধ্যে  ৬ রাত ৭দিন অস্ট্রেলিয়া ভ্রমণ ৯৯ হাজার ৫শ’ টাকা, ৭ রাত ৮ দিন স্পেন এবং ফ্রান্স এই দুটি দেশে ভ্রমণ করা যাবে ১ লাখ ৭০ হাজার টাকায়, ৬ রাত ৭দিন তুরস্ক এবং মিশর ভ্রমণ করা জাবে ১ লাখ ৬৫ হাজার টাকায়, থাইল্যান্ডের ব্যাংকক এবং পাতায়া ৪ রাত ৫ দিন ভ্রমণ করতে জনপ্রতি ৩০ হাজার টাকা খরচ হবে বলে জানান তিনি।

মেলায় কেয়ারি ট্যুরস এন্ড সার্ভিসেস প্রতি বুকিং এ টিকিট মুল্যে ৫% এবং প্যাকেজে ১০ % ছাড় দিচ্ছে। কক্সবাজার-সেন্টমার্টিন-কক্সবাজার, ঢাকা-সেন্টমার্টিন-ঢাকা, ঢাকা-কক্সবাজার-সেন্টমার্টিন-ঢাকা, নামের এসকল প্যাকেজে এই ছাড় পেতে আপনাকে প্যাকেজ মূল্যের ২৫% টাকা জমা দিয়ে মেলায় বুকিং দিতে হবে।

তবে বুকিং এখন দিলেও চলতি বছর সাগরে জাহাজ চলাচল শুরুর (আক্টোবর) পর থেকে থেকে এপ্রিল ২০১৮ এর মধ্যে বুকিংকারীরা সুবিধামত সময়ে এই ভ্রমণ করতে পারবেন।

এছাড়াও মেলা উপলক্ষ্যে প্রতিটি প্যাকেজে ছাড় দিয়েছে ‘এ-ওয়ান ট্যুরিজম’। রয়েছে লটারির মাধ্যমে বিজয়ীদের সম্পূর্ণ ফ্রি ভ্রমণের সুবিধা। ‘ভ্যাকেশন লিফটার’ মেলায় আকষর্ণীয় মূল্যে দেশ বিদেশের ৬টি প্যাকেজ চালু করেছে। এর বাইরেও বিভিন্ন প্রতিষ্ঠান আকর্ষণীয় সব অফার আর ছাড় দিচ্ছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এসআইজে/আরআই

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-15 23:24:08 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান