bangla news

কুমিল্লায় জাপা-জামায়াত-এলডিপির মনোনয়ন প্রত্যাশীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৭-০৭-১১ ৪:২১:১১ পিএম
কুমিল্লায় জাপা-জামায়াত-এলডিপির মনোনয়ন প্রত্যাশীরা
কুমিল্লার ১১ আসনে জাপা-জামায়াত-এলডিপির মনোনয়ন প্রত্যাশীরা

কুমিল্লা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ১১টি আসনে বড় দুই দলের পাশাপাশি জাতীয় পার্টি (এরশাদ) ও জামায়াতের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে নেমেছেন। দল দু’টির লক্ষ্য, ৪/৫টি করে আসনে প্রার্থী দেওয়া। তবে বিএনপির প্রতীক নিয়ে বা স্বতন্ত্র প্রার্থী হওয়ার আশায় আছেন নিবন্ধন না থাকা ২০ দলীয় জোটের শরিক জামায়াতের নেতারা।

এছাড়া জাতীয় পার্টি (জাফর), এলডিপি ও ন্যাপ একটি করে আসনে প্রার্থী দিতে চায় বলে জানা গেছে।

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে কেন্দ্রীয় ছাত্রসমাজের সাবেক সভাপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ছাত্র বিষয়ক যুগ্ম সম্পাদক আবু জায়েদ আল মাহমুদ মাখন সরকার দলের মনোনয়ন প্রত্যাশী। 

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য আমির হোসেন। 

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী উপজেলা সভাপতি আক্তার হোসেন।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু জাতীয় পার্টির এবং সংরক্ষিত নারী সংসদ সদস্য কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আমেনা আহমেদ ন্যাপের মনোনয়ন প্রত্যাশী।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে জামায়াতের প্রার্থী হতে চান কেন্দ্রীয় ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল ড. মোবারক হোসেন। 

কুমিল্লা-৬ (সদর) আসনে মহানগর জামায়াতের আমির কাজী দ্বীন মোহাম্মদ প্রার্থী হতে চান।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে এলডিপির কেন্দ্রীয় মহাসচিব রেদোয়ান আহমেদ ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফুর রেজা খোকন স্ব স্ব দলের মনোনয়ন প্রত্যাশী। 

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন। 

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সাবেক সচিব এস এম সোলায়মান চৌধুরী ও ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি অধ্যাপক রেজাউল করিম জামায়াতের এবং প্রফেসর গোলাম মোস্তফা ও ডা. আলী আহমেদ মোল্লা জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী।

কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ) আসনে জামায়াতের প্রার্থিতা চান মিশন গ্রুপের সাবেক চেয়ারম্যান শিল্পপতি ড. দেলোয়ার হোসাইন এবং ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও কুমিল্লা মহানগরের সাবেক সভাপতি মনির আহমেদ।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে জামায়াতের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাবেক সংসদ সদস্য সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ
তাহের। জাতীয় পার্টির (জাফর) সাবেক সভাপতি প্রয়াত কাজী জাফর আহমেদের মেয়ে কাজী জয়াও মনোনয়ন প্রত্যাশী।

তবে বিভিন্ন সূত্রমতে, যদি ২০ দল জোটবদ্ধ নির্বাচন করে, তাহলে জামায়াত কুমিল্লা-১১, কুমিল্লা-১০, কুমিল্লা-৯ ও কুমিল্লা-৫ আসনের দাবি জানাবে বিএনপির কাছে। জাপা (জাফর) চাইবে কুমিল্লা-১১ আর এলডিপির চাওয়া থাকবে কুমিল্লা-৭ আসন। অন্যদিকে মহাজোট থাকলে জাতীয় পার্টি (এরশাদ) কুমিল্লা-১, কুমিল্লা-২, কুমিল্লা-৭ ও কুমিল্লা-৮ আসনের দাবি জানাবে আওয়ামী লীগের কাছে। 

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
এএসআর

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-17 05:34:07 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান