bangla news

বেলজিয়ামের সেরা ৩ ফুটবলার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৪-০৬-১৭ ৩:১৫:০০ এএম
বেলজিয়ামের সেরা ৩ ফুটবলার
ইডেন হ্যাজার্ড
মঙ্গলবার আলজেরিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ প্রথম পর্বের ম্যাচে অংশ নিচ্ছে রেড ডেভিলস (red devils) বা লাল শয়তান খ্যাত বেলজিয়াম। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১০টায় শুরু হবে খেলাটি।

ঢাকা: মঙ্গলবার আলজেরিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ প্রথম পর্বের ম্যাচে অংশ নিচ্ছে রেড ডেভিলস (red devils) বা লাল শয়তান খ্যাত বেলজিয়াম। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১০টায় শুরু হবে খেলাটি।

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বেলজিয়াম ভালো পারফরম্যান্স দেখিয়েছে। এরপরও আলজেরিয়ার বিরুদ্ধে তারা কেমন খেলবে তা জানতে দেখে নেওয়া যাক দলটির সেরা তিন ফুটবলার সম্পর্কে।

বেলজিয়ামের ফুটবলারদের সম্পর্কে বলতে গেলে দলটির কোচ মার্ক উইলমুট যে তিন জনের নাম প্রথম উল্লেখ করেন, তারা হলেন- ইডেন হ্যাজার্ড, রোমেলু লোকাকু ও মরুয়ানে ফেলাইনি।

ইডেন হ্যাজার্ড
ইডেন হ্যাজার্ডকে বেলজিয়ামের সবচেয়ে মেধাসম্পন্ন খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। বেলজিয়াম দলকে এগিয়ে নিতে এবং ভালো পরফরম্যান্স উপস্থাপন করেত উইলমুট হয়তো তার দিকেই তাকিয়ে থাকবেন। ফুটবল ক্লাব চেলসার আক্রমণ‍াত্বক মাঝমাঠের খেলোয়ার ইডেন হ্যাজার্ড। দেশের প্রয়োজনে ভালো খেলা উপহার দিবেন বলে আশা করেন দর্শকরা।

আলজেরিয়ার বিপক্ষে দলের দায়িত্ব হ্যাজার্ডকেই নিতে হবে। সেই সঙ্গে তাকে প্রমাণ করতে হবে- চেলসায় ভালো খেলা কোনো অঘটন নয়। 

রোমেলু লোকাকু
গত এপ্রিলে যখন ক্রিস্টিয়ান বেনেটেকে ইনজুরিতে পড়েন, তখনই রোমেলু লোকাকু জানতেন তাকে স্ট্রাইকার এস্টোন ভিলারের স্থলে খেলতে হবে।

আলজেরিয়ার সঙ্গে ম্যাচে লুকাকুকে গোল দেওয়ার জন্য চেষ্টা করবেন। সেই সঙ্গে বামভাগের খেলোয়ার হ্যাজার্ড এবং আক্রমণভাগের খেলোয়ার কেভিন ডি ব্রায়েনের সঙ্গে সমন্বয় সাধন করবেন তিনি।

প্রস্তুতি ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে হ্যাট্রিক এবং সুইডেনের বিপক্ষে একটি গোল করেছিলেন লোকাকু।

মরুয়ানে ফেলাইনি
মরুয়ানে ফেলাইনি সব সময় চেষ্টা করতেন এভারটনের তার সাবেক বস ডেভিড ময়েসের সঙ্গে যোগ দিতে। অবশেষে গত বছর ডেভিড ময়েসের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডে তার পারফরম্যান্স খুব খারাপ হিসেবে প্রকাশ পায় এবং তিনি সবার হাস্যকর পাত্রে পরিণত হন।

ম্যানচেস্টার ইউনাইটেডে টিকে থাকতে হলে ফেলাইনিকে যে করেই হোক ম্যানেজার লুই ভন গালকে নিজের গুরুত্ব উপস্থাপন করতে হবে। এবং সেটা সম্ভব কেবলমাত্র বিশ্বকাপে ভাল ফলাফল করার মাধ্যমে। আলজেরিয়ার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে নিজের অবস্থান প্রমাণ করতে পারলেই নতুন বস লুই ভন গাল তাকে দ্বিতীয় বারের মতো সুযোগ দিতে পারেন।   

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-07-18 18:48:26 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান