ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

বাংলানিউজ স্পেশাল

আ.লীগকে শক্তিশালী করার বার্তা জয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৪
আ.লীগকে শক্তিশালী করার বার্তা জয়ের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগকে শক্তিশালী করতে তথ্য প্রযুক্তির ব্যবহার করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার তনয় এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, সরকারের পাশাপাশি দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে চাই।

তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এটা করতে চাই।

বৃহস্পতিবার সকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে জয় এসব কথা বলেন।

নবম জাতীয় সংসদ নির্বাচনকালীন সময় থেকে দলকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন সজীব ওয়াজেদ জয়। বিশেষ করে ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারকে সহযোগিতা করে যাচ্ছেন। এবার দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে কাজ করবেন বলে জানিয়েছেন তরুণ এ তথ্য প্রযুক্তিবিদ।

দলকে শক্তিশালী করতে তথ্য প্রযুক্তির ব্যবহার পদ্ধতি সর্ম্পকে জানতে চাইলে সজীব ওয়াজেদ জয় বলেন, আমরা ইতোমধ্যে এ নিয়ে কাজ শুরু করে দিয়েছি। আওয়ামী লীগের সকল সদস্যদের জন্য ডাটাবেজ করবো। যেখানে সদস্যদের নাম, ঠিকানা থাকবে।

তিনি বলেন, সদস্যদের নাম-পরিচয় বিচ্ছিন্নভাবে না রেখে তথ্য প্রযুক্তির মাধ্যমে একসঙ্গে রাখা হবে। যাতে প্রয়োজনে সবার সঙ্গে যোগাযোগ করা যায়।

সজীব ওয়াজেদ জয় বলেন, দেশকে এগিয়ে নিতে অনেক পরিকল্পনা আছে। সরকার গত সাড়ে ৫ বছর ধরে সুন্দরভাবে দেশ চালিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আছে, ৫ বছর ক্ষমতায় থাকবো। এভাবে আমরা এগিয়ে যাবো।

আওয়ামী লীগ আগামী ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে নিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন জয়।

আওয়ামী লীগ দেশের মানুষের জন্য পরিশ্রম করে যাচ্ছে, সেটা দেশের মানুষকে জানাতে তথ্য প্রযুক্তির ব্যবহারের ওপর গুরুত্ব দেন জয়।

গত মঙ্গলবার গণভবনে তরুণ সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন সজীব ওয়াজেদ জয়।

এ বিষয়ে জানতে চাইলে জয় বলেন, তরুণ সংসদদের সঙ্গে বৈঠক করেছি। আপনারা জানেন, তারা সবাই প্রায় আমার বয়সী। শুধু নির্বাচনি প্রচার নয়, তারা আওয়ামী লীগকে কিভাবে সহযোগিতা করতে পারেন এ বিষয়ে তাদের মতামত চেয়েছি।

দলকে শক্তিশালী করতে পর্যায়ক্রমে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করবেন বলেও জানান জয়।

আওয়ামী লীগের সংসদ সদস্যদের ফেসবুক অ্যাকাউন্ট থাকার কথা। কিন্তু সংসদ সদস্যদের প্রায় অর্ধেকের কোন ফেসবুক অ্যাকাউন্ট নেই।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে জয় বলেন, সংসদ সদস্যদের নিজেদেরই অ্যাকাউন্ট করতে হবে। আমরা শুধু তাদের সহযোগিতা করবো।

বৈঠকে উপস্থিত ছিলেন আহমেদ হোসেন, বীর বাহাদুর, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মিজবাহ উদ্দিন সিরাজ, আবু সাঈদ আল মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, হাছান মাহমুদ, অসীম কুমার উকিল, নসরুল হামিদ বিপু, জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa