ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

বাহরাইন

শেখ খলিফার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
শেখ খলিফার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক প্রিন্স শেখ খলিফা বিন সালমান আল খলিফা

ঢাকা: বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। তারা প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন।

 

বুধবার ( ১১ নভেম্বর) মানামার বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

১৯৩৫ সালে জন্ম নেওয়া শেখ খলিফা ৫০ বছর ধরে বাহরাইনের প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৭০ সালে দেশটির ক্ষমতায় বসেন তিনি। ১৯৭১ সালে বাহরাইন স্বাধীন হওয়ার পর থেকে প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৪ বছর। সমসাময়িক কালে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে কোনো দেশ শাসন করা প্রধানমন্ত্রী ছিলেন তিনি।

বাংলাদেশ সরকার ও জনগণ বাহরাইনের প্রয়াত প্রধানমন্ত্রীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।

উল্লেখ্য বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা বুধবার যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
টিআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa