ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

একুশের চেতনায় একসঙ্গে কাজের আহ্বান

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
একুশের চেতনায় একসঙ্গে কাজের আহ্বান ছবি: সংগৃহীত

বাহরাইন: একুশের চেতনাকে নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম ) শেখ মো. তৌহিদুল ইসলাম।

স্থানীয় সময় মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাহরাইনে বাংলাদেশিদের একমাত্র বিদ্যাপিঠ বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

জাতিসংঘের সপ্তম অফিসিয়াল ভাষা হিসেবে বাংলা ভাষাকে ঘোষণার জন্য সরকার ইতোমধ্যেই আবেদন করেছে এবং শীঘ্রই এ ঘোষণা আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে শেখ মো. তৌহিদুল ইসলাম স্কুল ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক ও কমিউনিটি নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন।

স্কুলের প্রিন্সিপাল আমান উল্লাহ মো. সালেহ’র  সভাপতিত্বে আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বোর্ড অব ডাইরেক্টর সদস্য প্রকৌশলী আবুল কালাম আজাদ, গোলাম রাব্বানী, বাংলাদেশ স্কুলের পেট্রোন ও বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলু, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আইনূল হক, হামেদ কাজী হাসান, আব্দুল বাছেদ মোল্লা, এম বি জালাল উদ্দীন প্রমুখ।

ওই স্কুলের কাউন্সিলর ফরিদা বেগম অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন।

বাংলাদেশ সময়: ০৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa