ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বাহরাইন

বাহরাইনে জেএসসি পরীক্ষায় শতভাগ পাস

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
বাহরাইনে জেএসসি পরীক্ষায় শতভাগ পাস বাহরাইনের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা বোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বাহরাইনের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬২ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে।

বাহরাইন: ঢাকা বোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বাহরাইনের বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬২ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে।

এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে দু’জন, জিপিএ ৪ পেয়েছে ৩১ জন, এ মাইনাস পেয়েছে ১৩ জন, ‘বি’ গ্রেড পেয়েছে ১১ জন এবং বাকি পাঁচজন পেয়েছে ‘সি’ গ্রেড।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর বাংলাদেশ স্কুলও তাদের ফলাফল জানায়।

শতভাগ পাস করে স্কুলের সুনাম অক্ষুন্ন রাখায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আমানউল্যা মোহাম্মদ সালেহ এবং প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রকৌশলী মো. গিয়াসউদ্দীন।

মো. গিয়াসউদ্দীন বাংলানিউজকে বলেন, তুলনামূলক দুর্বল শিক্ষার্থীদের প্রতি বিশেষ যত্ন এবং বারবার মডেল পরীক্ষা নেওয়ার কারণে অতীতের মতো এবারও শতভাগ শিক্ষার্থী পাস করেছে।
 
দেশের শিক্ষাবোর্ডগুলোতে এ বছর জেএসসি-জেডিসি’র মোট পরীক্ষার্থী ছিল ২৩ লাখ ৪৬ হাজার ৯শ’ ৫৯ জন। এর মধ্যে পাস করেছে ২১ লাখ ৮৩ হাজার ৯শ’ ৭৫ জন শিক্ষার্থী।

এ পরীক্ষায় প্রবাসের ৮টি কেন্দ্রে ৬২৬ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৬২৩ শিক্ষার্থী। বিদেশের কেন্দ্রগুলোতে পাসের হার ৯৯ দশমিক ৫২ শতাংশ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ

Alexa