ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে সিলিন্ডার বিস্ফোরণে ২ বাংলাদেশি নিহত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
বাহরাইনে সিলিন্ডার বিস্ফোরণে ২ বাংলাদেশি নিহত রিয়াজ উদ্দীন মাসুক ও সাজ্জাদ আলী

বাহরাইন: বাহরাইনের রাজধানী মানামায় আবাসিক ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো চারজন।

শনিবার (১৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ২টায় রাজধানী থেকে ২৫ কিলোমিটার দূরে আহমেদ টাউন ভুরিতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ বড়ডহর গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার ছোট ছেলে সাজ্জাদ আলী (৩৪) ও একই উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব শিলুয়া গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে রিয়াজ উদ্দীন মাসুক (৪৩)।

নিহত সাজ্জাদ আলীর স্ত্রী ফারহানা বাংলানিউজকে জানান, পাঁচ বছর ধরে পাওয়ারফুল কনষ্ট্রাকশন নামক একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতেন তিনি। তাদের মিশকাতুর নামে সাত মাসের ছেলে রয়েছেন।

ছেলেকে দেখতে আগামী মাসে তার দেশে যাওয়ার কথা ছিলো বলে জানান ফারহানা।

নিহত রিয়াজ উদ্দীন আট বছর ধরে বাহরাইনে থাকেন। তিনি ২ ছেলে ও ১ মেয়ে কন্যা সন্তানের জনক।

নিহতদের স্বজনরা জানান, ঘটনার সময় শ্রমিকরা নিজ কক্ষে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় একজন রান্না করার জন্য চুলায় আগুন জ্বালালে গ্যাসের সিলিন্ডারে ছিদ্র থাকায় তাতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে সিলিন্ডারটি বিস্ফোরণ হলে পুরো ফ্ল্যাটে আগুন ধরে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আহতদের উদ্ধার করে সালমানিয়া হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাজ্জাদ আলী ও রিয়াজ উদ্দীন নামে দুই শ্রমিকের মৃত্যু হয়।

আহতরা হলেন- নিহত সাজ্জাদ আলীর বড় ভাই আবদুন নুর, দক্ষিণ সাগরনাল গ্রামের মৃত হবিব আলীর ছেলে শামীম আহমদ (৩০), ফুলতলা ইউনিয়নের বিরইনতলা গ্রামের আবদুস সহিদের ছেলে সজল মিয়া (৩০) ও কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের নুরুল ইসলাম ও ফয়েজুর রহমান সিদ্দিকী (২৯)।

দুর্ঘটনার খবর পেয়ে বাংলাদেশ দূতাবাসের শ্রমসচিব মহিদুল ইসলাম ও জনকল্যাণ প্রতিনিধি তাজ উদ্দীন সিকান্দার আহতদের সালমানিয়া হাসপাতালে দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

আহতদের অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানান তারা।

বাংলাদেশে সময়: ০৯০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ