ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
বাহরাইনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাহরাইনের মানামাস্থ বাংলাদেশ দূতাবাস।

শনিবার (২৬ মার্চ) বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে সকাল ৯টায় বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনূর রহমান, দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান, সচিব (শ্রম) মহিদুল ইসলাম ও কমিউনিটির নেতাদের সঙ্গে নিয়ে বাংলাদেশের লাল-সবুজের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মস‍ূচি শুরু করেন।



এরপর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাসের জনকল্যাণ বিষয়ক প্রতিনিধি তাজউদ্দীন সিকান্দার।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান এবং প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সচিব (শ্রম) মহিদুল ইসলাম।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ী বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বাহরাইনের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক ও স্বেচ্ছাসেবী সংঘঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa