ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বাহরাইনের মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দিবসটি পালনে দূতাবাস প্রাঙ্গণে সকাল ৯টায় দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান, সচিব (শ্রম) মহিদুল ইসলাম কমিউনিটির নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

এর মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন দূতাবাসের জনকল্যাণ বিষয়ক প্রতিনিধি তাজউদ্দীন সিকান্দার।

এরপর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান এবং প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সচিব (শ্রম) মহিদুল ইসলাম।

দিবসটিকে কেন্দ্র করে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ স্কুলের শিক্ষক আতাউর রহমান। এরপর প্রবাসীদের আপ্যায়নের মাধ্যমে দূতাবাসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
 
এতে বাহরাইনের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক ও স্বেচ্ছাসেবী সংঘঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa