ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে চার সাংবাদিক আটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
বাহরাইনে চার  সাংবাদিক আটক ছবি: প্রতীকী

বাহরাইন: বাহরাইনে অবৈধভাবে অনুপ্রবেশ, সরকারবিরোধী আন্দোলনে অংশগ্রহণ, সীমান্তরক্ষীদের কাছে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রের চার  সাংবাদিককে আটক করা হয়েছে ।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানী মানামার দক্ষিণে শিয়া অধ্যুষিত গ্রাম সিত্রা থেকে সরকারবিরোধী গণঅভ্যুত্থানের পাঁচ বছর পূর্তিতে ডাকা বিক্ষোভ থেকে এদের আটক করা হয়েছে।

গ্রামটিকে কেন্দ্র করেই দেশটিতে বার বার সরকার বিরোধী বিক্ষোভ হয়েছে। এই সাংবাদিকরা ১১ এবং ১২ ফেব্রুয়ারি মধ্যে বাহরাইনে ঢুকেছে।

বাহরাইন সংবাদ সংস্থার এক খবরে বলা হয়েছে, ‘সাংবাদিকদের মধ্যে একজন মুখোশ পরা ছিলেন এবং সিতরায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা, অন্তর্ঘাত ও দাঙ্গায় জড়িত লোকজনের সঙ্গে তিনিও ছিলেন। ’ এতে বলা হয়, একই এলাকার একটি নিরাপত্তা চেকপয়েন্ট থেকে অপর তিন জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে মুক্তমনা স্বাধীন সাংবাদিক আনা থিরেস ডে এবং তার ক্যামেরা ক্রুর তিন সদস্য রয়েছেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, বাহরাইনে চার আমেরিকান গ্রেফতারের খবর তারা পেয়েছে। তবে, এ ব্যাপারে তারা আর মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

আনা থিরেস ডে হলেন একজন ফ্রিল্যান্স সাংবাদিক। তিনি নিউইয়র্ক ও সিএনএনসহ অন্যান্য সংবাদ মাধ্যমে মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা ও অন্যান্য এলাকা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন।

ডে’র পরিবার বলেছে, তারা চারজনই সাংবাদিক এবং তারা কোনো অন্যায় করেনি। পরিবারের পক্ষ থেকে তাদের অবিলম্বে মুক্তি দেওয়ার আহ্বানও জানানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa