ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে অবৈধ প্রবাসীদের দূতাবাসে হাজিরের নির্দেশ

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
বাহরাইনে অবৈধ প্রবাসীদের দূতাবাসে হাজিরের নির্দেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: বাহরাইনে অবৈধভাবে বসবাসরত সব বাংলাদেশিদের বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় মানামার দূতাবাসে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

দূতাবাস সূত্রে জানা যায়, যেসব প্রবাসী ভিজিট (ভ্রমণ) ভিসা, জাল পাসপোর্ট (অন্যের পাসপোর্টে ছবি বদল করে আসা), ট্রানজিট প্যাসেঞ্জার (সৌদি গমনেচ্ছু প্রতারণার শিকার) ও যাদের কোনো কাগজপত্র নেই তাদেরকে দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।



এ বিষয়ে দূতাবাস থেকে বাহরাইনে অবস্থানরত প্রবাসীদের মুঠোফোনে বার্তা পাঠানো হয়েছে।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেলকে এম মমিনূর রহমান বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সকালে ফরেন মিনিষ্ট্রিতে এক কনফারেন্সে ইমিগ্রেশন, হিউম্যান রাইটস ও বাহরাইনের শ্রমবাজার নিয়ন্ত্রক সংস্থা লেবার  মার্কেট রেগুলেটরি অথরিটি (এলএমআরএ) এর ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, মূলত যেসব অবৈধ অভিবাসী বাহরাইন সরকার ঘোষিত (০১ জুলাই ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত) সাধারণ ক্ষমার আওতাভুক্ত হননি, তাদের জন্য এ সুযোগ দেওয়া হয়েছে।

মমিনূর রহমান আরও জানান, ২০ থেকে ৩০ বছর আগে এদেশে এসেছেন এমন কিছু সংখ্যক অবৈধ প্রবাসী রয়েছেন, যাদের কাছে পাসপোর্ট, সিপিআর কিছুই নেই, ইমিগ্রেশনে ফিঙ্গারিং নেই, এমনকি যারা তাদের মালিককেও চেনেন না, তারা এ সুযোগ নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ০৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa