ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বাহরাইনে সভা

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বাহরাইনে সভা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বাহরাইন আওয়ামী লীগ।

রোববার (১০ জানুয়ারি) রাতে মানামার একটি হোটেলে এ সভার আয়োজন করা হয়।



বাহরাইন আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন নুরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাহরাইন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ। প্রধান বক্তা ছিলেন বাহরাইন যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ করিম।

আবুল কালাম আজাদ বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন বীরের বেশে দেশে ফিরে আসেন, তখন বাঙালি জাতি বিজয়ের আনন্দের পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশের মানুষ অন্ধকার থেকে আলোর পথে যাত্রা করে।

এছাড়া, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা, মুক্তিযুদ্ধ পূর্ববর্তী ও পরবর্তীকালে তার অবদান, ত্যাগ ও সংগ্রামের কথাও তুলে ধরেন আবুল কালাম আজাদ।

এম এ করিম বলেন, শেখ হাসিনা সরকারের ক্রমবর্ধমান উন্নয়নের কারণে বাংলাদেশ এখন নিম্ন-মধ্য আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে বাংলাদেশ অচিরেই মধ্যম আয়ের দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে।

বাহরাইন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম গোলাম নুর মিলনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক সুজন, জিয়া উদ্দীন পাটোয়ারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ, অর্থ বিষয়ক সম্পাদক মুজিবর রহমান, এমরান ভূইয়া, যোগাযোগ বিষয়ক সম্পাদক ফারুক সিকদার, বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক আবদুল কাদের রিপন, মানামা মহানগর আওয়ামী লীগ সভাপতি এম সালমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. হারুন, ব্রাহ্মণবাড়িয়া যুব উন্নয়ন ফোরামের এম আজাদ ও জাহেদ রহমান প্রমুখ।

সভায় আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa