ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাহরাইন

পররাষ্ট্রমন্ত্রীর বাহরাইন সফর

বাংলাদেশ-বাহরাইন সমঝোতা স্মারক সই

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বাংলাদেশ-বাহরাইন সমঝোতা স্মারক সই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: বাংলাদেশের সঙ্গে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক সই হয়েছে।

দু’দিনের রাষ্ট্রীয় সফরে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বাহরাইনে অবস্থান করছেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দু’দেশের এ সমঝোতা স্মারক সই হয়।

এতে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ বিন মোহাম্মদ আল খলিফা ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সই করেন। এসময় দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন ইস্যুতে আলোচনা করেন।
বাহরাইনের পরর‍াষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ বিন মোহাম্মদ আল খলিফা তার দেশের উন্নয়নে বাঙালিদের গঠনমূলক ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী অর্থনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে দু’দেশেরে সম্পর্ক আরও উন্নত করার প্রত্যাশা ব্যক্ত করেন।

পররষ্ট্রমন্ত্রীর সঙ্গে এসময় মন্ত্রণালয়ের পশ্চিম ও মধ্য এশিয়া অনুবিভাগের নতুন দায়িত্ব পাওয়া মহাপরিচালক মাসুদ-উর রহমান, মন্ত্রীর দপ্তরের পরিচালক শাহ আসিফ রহমান, জাতীয় রাজস্ব বোর্ড সচিব মর্তুজা শরিফুল ইসলাম, বাহরাইনের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান, দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান ও সচিব (শ্রম) মহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ

Alexa