ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে জেএসসি পরীক্ষা শুরু

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
বাহরাইনে জেএসসি পরীক্ষা শুরু

বাহরাইন: দেশের সঙ্গে একযোগে বাহরাইনেও শুরু হয়েছে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা-২০১৫।
 
রোববার (১ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় সকাল ১০টা) বাংলা প্রথমপত্র পরীক্ষার মধ্য দিয়ে এর শুরু হলো।



ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বাহরাইনের বাংলাদেশ স্কুল কেন্দ্রে এবারের জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৪৯ জন শিক্ষার্থী। এদের মধ্যে ২৮ জন ছাত্র ও ২১ জন ছাত্রী।
 
১ নভেম্বর থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। প্রতিটি পরীক্ষা বাহরাইনের স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয়ে ১০টা পর্যন্ত চলবে।
 
বিদেশের ৮টি কেন্দ্রের ৫৮৫ জন পরীক্ষার্থীসহ এবারের জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ জন শিক্ষার্থী।
 
বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আমানউল্যা মোহাম্মদ সালেহ ও স্কুলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রকৌশলী গিয়াসউদ্দীন বাংলানিউজকে জানান, শিক্ষা বোর্ডের সব নিয়মকানুন মেনে পরীক্ষা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা পরীক্ষার জন্য যথেষ্ট প্রস্তুতি নিয়েছে। তুলনামূলক দুর্বল শিক্ষার্থীদের প্রতি স্পেশাল কেয়ার ও বারবার মডেল টেস্ট নেওয়া হয়েছে।

অতীতের মতো শিক্ষার্থীরা এবারও শতভাগ পাশ করে স্কুলের সুনাম অক্ষুণ্ন রাখবে বলে তারা আশাবাদী।

বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ পরীক্ষায় প্রথম দিন পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করেন বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে তিনি সন্তোষ প্রকাশ করেন।
 
বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa