ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে শোক দিবস পালিত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
বাহরাইনে শোক দিবস পালিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচির মাধ্যমে শোক দিবস পালন করে।



শনিবার (১৫ আগস্ট) দূতাবাস চত্বরে সন্ধ্যা সাড়ে ৭টায় কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষ্যে দূতাবাস প্রাঙ্গনে সকাল থেকে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয় এবং ব্ঙ্গবন্ধুর জীবনী নিয়ে বিশেষ তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান ও সচিব (শ্রম) মহিদুল ইসলাম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা করেন আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন নুর, আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ, লিন্নাস গ্রুপের পরিচালক মোবারক হোসেন, ইউনিভার্সিটি অব বাহরাইনের ডিপার্টমেন্ট অব সিভিল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আর্কিটেকচার এর সহকারী অধ্যাপক ডঃ কাজী মোঃ আবু সোহেল, ইউনিভার্সিটি অব বাহরাইনের অর্থনীতি ও ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক এবং ইসলামী ফাইন্যান্স বিশেষজ্ঞ ও গবেষক ডঃ মোহাম্মদ ওমর ফারুক, আহলি ইউনাইটেড ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও বাংলাদেশ স্কুলের সাবেক চেয়ারম্যান সাফকাত আনোয়ার ও রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান ।

অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা, কমিউনিটি নেতৃবৃন্দ এবং  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষে ১৫ই আগষ্ট নিহত শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত হয়।

বাংলাদেশ সময়: ০৪৫১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa