ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে বাংলাদেশ স্কুলের জরুরি বৈঠক

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
বাহরাইনে বাংলাদেশ স্কুলের জরুরি বৈঠক

বাহরাইন: বাহরাইনে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের লাইসেন্স বিষয়ক জরুরি বৈঠক ডেকেছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আমানউল্যাহ মোহাম্মদ সালেহ।

বৃহস্পতিবার (১৪ মে) রাত সাড়ে ৮টায় বাংলাদেশ দূতাবাসে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এতে বাংলাদেশ স্কুলের সব অভিভাবকদের থাকতে বিশেষভাবে অনুরোধ করেছে স্কুল কর্তৃপক্ষ।

এ বিষয়ে বাংলাদেশ স্কুলের পেট্রোন কাম অবজারভার ও দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান বাংলানিউজকে জানান, বাংলাদেশ স্কুলের লাইসেন্সের বিষয়ে শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে। এ  বিষয়ে সব অভিভাবকদের মতামত জরুরি। রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান বৈঠকে থাকবেন।

তিনি জানান, নানা জটিলতার কারণে দীর্ঘদিন অতিবাহিত হলেও স্কুলের লাইসেন্সের বিষয়ে এখনো কোনো উল্লেখযোগ্য উন্নতি করতে পারেনি বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ স্কুল কর্তৃপক্ষ ও বাংলাদেশ কমিউনিটি।

বাহরাইনের শিক্ষা মন্ত্রণালয় লাইসেন্সের বিষয়ে বারবার তাগাদা দিলেও দফায় দফায় আলোচনা করেও কোনো সিদ্ধান্তে পৌঁছানো যাচ্ছে না। এদিকে নির্দিষ্ট সময় পরেও যদি লাইসেন্স করা না যায় তাহলে যে কোনো সময় স্কুলের কার্যক্রম বন্ধ হয়ে যাবে। এতে হুমকির মুখে পড়বে নয়শ ৩০ শিক্ষার্থীর ভবিষ্যত।

পাশাপাশি বাংলাদেশ স্কুলের জন্য কিং হামাদ বিন ঈসা আল খালিফার কোটি টাকা মূল্যের একশ ৮৩ শতাংশ জমি হাতছাড়া হয়ে যাবে বলেও জানান মেহেদী হাসান।

দীর্ঘ নয় বছর পার হলেও এখনও ভবনের নির্মাণকাজ শুরু করতে পারেনি বাংলাদেশ স্কুল।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এসএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ