ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে ভারতীয়দের সঙ্গে সংঘর্ষে তিন বাংলাদেশি আহত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, মে ৯, ২০১৫
বাহরাইনে ভারতীয়দের সঙ্গে সংঘর্ষে তিন বাংলাদেশি আহত

বাহরাইন: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাহরাইনের সানাদে সৈয়দ কাদেম আল দুরাজী অ্যান্ড সন্স (বিএসসি) কোম্পানির লেবার ক্যাম্পে ভারতীয়দের (শিখদের) সঙ্গে সংঘর্ষে তিন বাংলাদেশি আহত হয়েছেন।

সূত্র জানায়, শুক্রবার (০৮ মে) কোম্পানির লেবার ক্যাম্পে স্বল্পমূল্যে আকর্ষণীয় প্যাকেজের সিম বিক্রয় করছিল রাষ্ট্রীয় মোবাইল অপারেটর ব্যাটেলকো।

সিম কেনার লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে শিখদের সঙ্গে বাংলাদেশি ও নেপালিদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়, হাতাহাতি এবং শেষ পর্যন্ত মারামারি হয়। এতে এক বাংলাদেশি গুরুতর আহত হয়ে মারা গেছেন বলে গুজব ছড়িয়ে পড়ার পর মধ্যরাতে আবার বাংলাদেশিদের সঙ্গে শিখদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

শনিবার (৯ মে) সকালে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান ও সচিব (শ্রম) মহিদুল ইসলাম ঘটনাস্থলে পরিদর্শন করে শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এর আগে বাহরাইনি পুলিশ দুই বাংলাদেশিকে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

শ্রমিকদের অভিযোগ, ওই কোম্পানিতে প্রায় এক হাজারের মতো বাংলাদেশি সুনামের সঙ্গে দীর্ঘদিন কাজ করছেন। শিখরা সবসময় মদ্যপ অবস্থায় থেকে বাংলাদেশিদের সঙ্গে খারাপ আচরণ করে। কিন্তু প্রবাসীরা চাকরি হারানোর ভয়ে কখনো অভিযোগ না করে নিরবে সহ্য করে।

শ্রম সচিব মহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সংঘর্ষের খবর জানতে পেরে সকালে ঘটনাস্থলে যাই। এ ঘটনায় তিন বাংলাদেশি আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তাদের কারো অবস্থা তেমন গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় আমরা সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান বাংলানিউজকে জানান, বিষয়টি নিয়ে আমরা মালিকপক্ষের সঙ্গে বসেছি। তারা আমাদের ভিডিও ফুটেজ দেখে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। এখন থেকে বাংলাদেশিদের জন্য আলাদা আবাসনের ব্যবস্থা করা হবে ।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, মে ০৯, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ