ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে বরিশাল জনকল্যাণ সমিতির বর্ষবরণ

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
বাহরাইনে বরিশাল জনকল্যাণ সমিতির বর্ষবরণ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন থেকে: বাঙ্গালি বরাবরই উৎসবপ্রিয় এবং অতিথিপরায়ণ। বাঙালি তার নিজস্ব অস্তিত্বকে টিকিয়ে রাখার জন্য যতগুলো উৎসব পালন করে তার মধ্যে বৈশাখ অন্যতম।

তাইতো প্রবাসের যান্ত্রিক জীবনে দেশের মতো বৃহৎ পরিসরে নববর্ষের উৎসবের আয়োজন করতে না পারলেও বাহরাইনের আন্দালজ গার্ডেন হয়ে উঠেছিল প্রবাসীদের কলকাকলিতে মুখরিত।

শুক্রবার (১৭ এপ্রিল) দিনের কাজ শেষ করে রাত ৮ টার দিকে আমন্ত্রিত অতিথিরা এক এক করে উপস্থিত হন আন্দালজ গার্ডেনে। যেন প্রবাসের বুকে ছোট এক বাংলাদেশ। সামাজিক সংগঠন “বৃহত্তর বরিশাল জনকল্যাণ সমিতি” প্রবাসীদের এ মিলনমেলার আয়োজন করে।

সমিতির সদস্য সচিব সিরাজুল ইসলাম চুন্নুর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশিষ্ট ব্যাংকার ও সমাজ সেবক গোলাম রব্বানী, বাংলাদেশ সোসাইটির সভাপতি মোঃ সাঈদ, বাংলাদেশ স্কুলের সাবেক চেয়ারম্যান মোঃ মোস্তফা, বাহরাইন বিএনপির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপিত শেখ মোঃ আব্দুল হান্নান, বৃহত্তর বরিশাল জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ইউসুফ হোসেন সেলিম, সাংগঠনিক সচিব রফিকুল ইসলাম আকন, সমাজসেবক গিয়াস উদ্দিন মিয়াজি, বিএনপির উপদেষ্টা হামেদ কাজী হাসান, ট্রাস্ট ব্যাংকের প্রতিনিধি আব্দুর রহমান, ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম, বুড়িচং ব্রাহ্মণপাড়া সংগঠনের সভাপতি মিজানুর রহমান, মেঘনা লাইফ ঋণদান সমিতির সভাপতি মোঃ নুরুল হক, হাজী সফিকুল ইসলাম, জসিম উদ্দিন, রুহুল আমীন, রানা, আক্তারুজ্জামান, আবুল হোসেন তুহিন, সোহেল সিরাজি, টিপু, দেলোয়ার, নাসির, শাহ্আলম, সাকরুল ইসলাম, আঃ হক, ছান্টু, আবুল কালাম, বাবুল, মনির, তৌহিদুল ইসলাম, শাওন, সাকিল, মিজান, আবুল হোসেন, নাঈম, সুলতান হাওলাদার, সিদ্দিকুর রহমান, মোকবুল হোসেন মুকুল, হাবিব, তাজুল,মহসিন চৌধুরী রিপন, ইউসুফ, সোবাহান, রুবেল, হাসান, হারুন, আরিফসহ অনেকে।

আয়োজকরা প্রবাসীদের জন্য পান্তা-ইলিশ, হরেক রকমের ভর্তা, মুরগি, খাসির মাংস, ফিন্নিসহ বাঙালি ঐতিহ্যের নানান রকমের মজার খাবারের আয়োজন করে। প্রবাসীরা অনেকদিন পর সবাই বন্ধুবান্ধব ও প্রিয়জনদের কাছে পেয়ে আনন্দে মেতে উঠেছিল খোশগল্পে। হাসি-ঠাট্টা, শুভেচ্ছা বিনিময়ে প্রবাসীরা যেন ফিরে গিয়েছিল আপন মাতৃভূমে।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ