ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে স্বাধীনতা দিবস উদযাপিত

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫
বাহরাইনে স্বাধীনতা দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইন: যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে ৪৫তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপিত হয়।



বাহরাইনের বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বৃহস্পতিবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকাল ৯টায় রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান বাংলাদেশের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন।

এরপর শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। মাননীয় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান এবং প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সচিব (শ্রম) মহিদুল ইসলাম।

দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঈমাম হোসেন বাবুল। এরপর প্রবাসীদের আপ্যায়নের মাধ্যমে দূতাবাসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
 
সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ স্বাধীনতা উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

স্কুলের চেয়ারম্যান কেফায়াত উল্যা মোল্লার সভাপতিত্বে ও কাউন্সিলর ফরিদা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কুলের পেট্রোন কাম  অবজারভার দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান, সচিব (শ্রম) মহিদুল ইসলাম, বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুর করিম বাবলু, প্রিন্সিপাল আমান উল্লাহ মো. সালেহ  প্রমুখ।

উপস্থিত স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার মেহেদী হাসান ও সচিব (শ্রম) মহিদুল ইসলাম।
 
এরপর সন্ধ্যা সাড়ে ৭টায় পাঁচ তারকা হোটেল ডিপ্লোমেট রেডিসন ব্লু ’র আল ফানার হলে প্রবাসী ও কূটনেতিকদের সম্মানে রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান এক সংবর্ধনা ও নৈশ ভোজের আয়োজন করেন।

এতে জাপান, চীন, কোরিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, ব্রুনাই, জর্ডান, ভারত, পাকিস্তান, আলজেরিয়া, আরব আমিরাত, মিশর, সুদান, থাইল্যান্ডের রাষ্ট্রদূতেরা সপরিবারে উপস্থিত ছিলেন। তারা বাঙালি সংস্কৃতি, পিঠা পুল, ঐতিয্যবাহী বাংলা খাবার এবং বাঙালিদের আতিথেয়তার ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ