ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

বাহরাইন

বাহরাইনে দুই বাংলাদেশি নিহত (আপডেট)

মোসাদ্দেক হোসেন সাইফুল,বাহরাইন করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৪
বাহরাইনে দুই বাংলাদেশি নিহত (আপডেট) বিল্লাল হোসেন ও ইউনুস শিকদার

বাহরাইন থেকে: বাহরাইনের তৃতীয় বৃহত্তম শহর মুহাররকের হিদ শিল্প এলাকায় আল-কোবাইসি নামে একটি সিমেন্ট ও কংক্রিট মিক্সিং ফ্যাক্টরিতে মর্মান্তিক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

বাহরাইনে নবনিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান  বাংলানিউজকে জানান নিহতরা হলেন চাঁদপুরের বিল্লাল হোসেন মিয়া (৩২) ও শরীয়তপুরের ইউনুস শিকদার  (৩৭)।



নিহতদের লাশ বাহরাইনের সালমানিয়া মেডিকেল কমপ্লেক্স হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং আনুষ্ঠানিকতা শেষে দেশে প্রেরণ করা হবে।

পাঁচ টন ওজনের কংক্রিটের ব্লক বহনকারী একটি ক্রেইন দুর্ঘটনাবশত স্তূপ করে রাখা কংক্রিটের ব্লকে আঘাত করলে তা শ্রমিকদের ওপর পড়ে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এতে ঘটনাস্থলেই ওই দুই বাংলাদেশির মৃত্যু হয়। দুই বাংলাদেশি ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর অবৈভাবে বাহরাইনে অবস্থান ও কাজ করে আসছিলেন বিধায় তাদের কোন ইন্স্যুরেন্স ছিল না, বাহরাইনের শ্রমমন্ত্রী জামিল হুমাইদান সংশ্লিষ্ট কারখানার বিরূদ্ধে কঠোর ব্যবস্হা নেওয়া হবে বলেও জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূতে জানা যায়, বাহরাইনে অবৈধ শ্রমিকদের কোনো কারখানায় কাজ পাবার কথা নয়। এর আগে মন্ত্রিসভার এক বৈঠকে অবৈধভাবে বসবাসকারী বিদেশি নাগরিকদের দেশটি থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। বিভিন্ন কোম্পানিকে অবৈধভাবে বসবাসকারী কোনো নাগরিককে চাকরি না দিতে সতর্ক করে বাহরাইন সরকার।

দুর্ঘটনার পর বাহরাইনের শ্রম মন্ত্রী জামিল হুমাইদান ঘটনাস্থল পরিদর্শন করে ওই প্ল্যান্টের কাজ তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেন এবং দুর্ঘটনার কারণ তদন্তের নির্দেশ দেন। কর্মস্থলে শ্রমিকদের আরও সতর্কতা অবলম্বনেরও অনুরোধ জানান তিনি।

জামিল হুমাইদান এক বিবৃতিতে বলেন, আমরা এ ঘটনায় একটি বিশেষ প্রতিবেদন তৈরি করব এবং দায়ীদের শনাক্ত করবো।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, আগস্ট ০৯, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ