ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

শোভনের রঙিন পোস্টার লাগিয়েছে ‘বহিরাগতরা’: ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
শোভনের রঙিন পোস্টার লাগিয়েছে ‘বহিরাগতরা’: ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেলে সহ-সভাপতি (ভিপি) প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভনের প্রচারণায় যে রঙিন পোস্টার লাগানো হয়েছে, সেজন্য ‘বহিরাগতদের’ দুষেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনটি।

শনিবার (২ মার্চ) ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্যাডে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি ও ডাকসু নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সনজিত চন্দ্র দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপিতে এ দোষারোপ করা হয়। শুক্রবার (১ মার্চ) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে রঙিন পোস্টারে প্রচারণার কারণে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে।

এরই প্রেক্ষিতে সংগঠনটির অবস্থান তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আসন্ন ডাকসু নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেলকে বিতর্কিত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরের কিছু অতি উৎসাহী ব্যক্তি ডাকসু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। এই ঘটনার সঙ্গে ছাত্রলীগ এবং সম্মিলিত শিক্ষার্থী সংসদের সমর্থিত সহ-সভাপতি (ভিপি) প্রার্থী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন কোনোভাবেই যুক্ত নন। ’

বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের সব নেতাকর্মী, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী এবং সব প্রগতিশীল ছাত্র সংগঠনকে ডাকসু নির্বাচনের আচরণবিধি মেনে চলারও আহবান জানানো হয়।

ডাকসু নির্বাচনের আচরণবিধির ৬ (ক) ধারায় বলা হয়েছে, নির্বাচনী প্রচারণায় কোনো প্রার্থী নিজের সাদাকালো ছবি ছাড়া লিফলেট বা হ্যান্ডবিলে অন্য কারও ছবি বা প্রতীক ব্যবহার করতে পারবেন না ৷ লিফলেট ছাপানো ও বিলি করা যাবে। আর ৬ (খ) ধারায় বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও হল এলাকায় অবস্থিত কোনো প্রকার স্থাপনা, দেয়াল, যানবাহন, বেড়া, গাছপালা, বিদ্যুৎ ও টেলিফোনের খুঁটি বা অন্য কোনো দণ্ডায়মান বস্তুতে লিফলেট বা হ্যান্ডবিল লাগানো যাবে না।

তবে শুক্রবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের টিএসসি, আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটের গেট, স্মৃতি চিরন্তনসহ বিভিন্ন স্থানে ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভনের প্রচারণায় রঙিন ছবি সংবলিত স্টিকার দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।