ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

মনোনয়ন বঞ্চিত তারানা হালিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
মনোনয়ন বঞ্চিত তারানা হালিম তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। তবে দলের পক্ষ থেকে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু (টাঙ্গাইল-৬)। বর্তমান সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেনও মনোনয়ন পাননি।

তারানা হালিম এর আগে দুইবার সংরক্ষিত আসনের সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেন। ২০০৯ সালে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে প্রথম নির্বাচিত হন।

নবম জাতীয় সংসদে তিনি ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়’ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে দশম জাতীয় সংসদে সংরক্ষিত আসনে পুনরায় আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ‘তথ্য মন্ত্রণালয়’ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৫ সালের ১৪ জুলাই সরকারের প্রতিমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন তারানা হালিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। টেলিযোগাযোগ বিভাগে থাকার সময় মোবাইল সিমের বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন করা ছাড়াও একাধিক ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করে আলোচনায় আসেন তারানা হালিম।  

পরে গত ৩ জানুয়ারি দফতর বদল করে এক সময়ের জনপ্রিয় এ অভিনেত্রীকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তথ্য মন্ত্রণালয়ে ‘গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল’ চালু করতে তিনিই উদ্যোগ নেন।   

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হন তারানা। পরবর্তীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং বর্তমানে একই সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।