ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

আওয়ামী লীগ

‘বিএনপির উদ্দেশ্যই ছিলো রেলওয়েকে ধ্বংস করা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
‘বিএনপির উদ্দেশ্যই ছিলো রেলওয়েকে ধ্বংস করা’ বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, ‘বিএনপির আমলে রেলপথ ছিলো শতভাগ অবহেলিত। গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের হাজার হাজার কর্মকর্তা-কর্মচারীদের ছাঁটাই করেছে তারা। বিএনপির উদ্দেশ্যই ছিলো রেলওয়েকে ধ্বংস করা।’

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭০ বছর পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপির আমলে নতুন রেলপথ নির্মাণ করা হয়নি, বগি ক্রয় করেনি, পুরাতন রেল লাইন সংস্কার করেনি।

রেলপথ ছিলো শতভাগ অবহেলিত। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০১১ সালের ডিসেম্বরে আলাদাভাবে রেলপথ মন্ত্রণালয় গঠন করে রেল যোগাযোগে ব্যাপক পরিবর্তন ও উন্নয়ন করা হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির আমলে রেলের বাজেট ছিলো মাত্র ৫০০ কোটি টাকা। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের জন্য বাজেট দিয়েছেন ১৬ হাজার কোটি টাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যা, সাবেক সংসদ সদস্য এমএ হাসেম, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসম্বের ২৩, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।