ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

বিবিসিকে চ্যালেঞ্জ প্রমাণ করতে হবে: মতিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ৩১, ২০১৬
বিবিসিকে চ্যালেঞ্জ প্রমাণ করতে হবে: মতিয়া

ঢাকা: মোসাদের সঙ্গে জয়ের বৈঠক হয়েছে- আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি’র এমন খবরের বিষয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া বলেন, আমাদের সবার স্নেহের জয় তো চ্যালেঞ্জই দিয়েছেন-কবে, কোথায়, কখন বৈঠক হয়েছে? সে তো বলেছে, গত চার বছরে সে কোনো বিদেশির সঙ্গে বৈঠক করেনি।

এসময় মতিয়া আরও বলেন, আমরা বিবিসিকে খুবই পছন্দ করি।

মুক্তিযুদ্ধের সময় আর কিছু না হোক, ট্রানজিস্টরে বিবিসি শুনতাম। আর সেই বিবিসি কোনো রকম যাচাই-বাছাই ছাড়া এ ধরনের একটা খবর পরিবেশন করেছে। এটা কী বিবিসিকে মানায়? মানায় না।  

‘একটা কবিতা আছে-‘আমি তোমাকে ভালোবাসতে চাই, ভালোবাসার যোগ্য হও’। তো আমরাও বিবিসিরে ভালোবাসতে চাই। সেই ভালোবাসার জায়গাটুকু রাখুক, এটাই চাই। আজকে আমরা চ্যালেঞ্জ দিছি। এই চ্যালেঞ্জ তাদের প্রমাণ করতে হবে।

মঙ্গলবার (৩১ মে) রাজধানীর খামারবাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় মতিয়া এসব কথা বলেন।
 
বিএনপিকে উদ্দেশে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, এখন তারা যা খুশি তাই করছে। আসলে তাদের মাথার ওপর আইস ব্যাগ দেওয়া দরকার। না হলে ইসরায়েলের সঙ্গে হাত মিলিয়ে শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে?
  
আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সাংসদ আসাদুজ্জামান খাঁন কামাল বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশের মানুষ সন্ত্রাস, জঙ্গিবাদ পছন্দ করে না। এ জন্য তারা বারবার বাংলাদেশের মানুষের কাছে ধিক্কৃত হচ্ছে, কোণঠাসা হচ্ছে। তাদের কোনো ষড়যন্ত্রই কাজে আসছে না।  

খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করার ষড়যন্ত্র হচ্ছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এ দেশে আন্দোলন সংগ্রাম করেছে, জীবন দিয়েছে। এই দেশের স্বাধীনতা যা কিছু ভালো অর্জন সব আওয়ামী লীগের আমলে হয়েছে। আওয়ামী লীগ কাউকে মাইনাস করতে চায় না। খালেদা জিয়া নিজের কর্মকাণ্ডে এমনিতেই মাইনাস হয়ে গেছে। আমরা করব কেন?
   
ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক আবদুর রাজ্জাক, আন্তর্জাতিক সম্পাদক ফারুক খান, কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক শামসুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মে ৩১, ২০১৬
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa