ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

নির্বাচন থেকে সরে যাওয়ায় প্রার্থীর বাড়িতে সমর্থকদের আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মে ৩০, ২০১৬
নির্বাচন থেকে সরে যাওয়ায় প্রার্থীর বাড়িতে সমর্থকদের আগুন ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারণা শুরুর পর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় নোয়াখালীতে আওয়ামী লীগের এক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর বাড়ি ঘেরাও করে একটি ঘর পুড়িয়ে দিয়েছে তার নিজের কর্মী-সমর্থকরা।

সোমবার (৩০ মে) দুপুরে নোয়াখালীর সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়নের একরামুল করিম চৌধুরী বাজার সংলগ্ন বিদ্রোহী প্রার্থী খুরশিদ আলমের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আগামী ৪ জুনের ষষ্ঠ দফার নির্বাচনে আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন।  

প্রচারণা শুরুর পর জেলা আওয়ামী লীগের নেতাদের অনুরোধে খুরশিদ আলম নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে দলীয় প্রার্থীর পক্ষে অবস্থান নেন।

এতে ক্ষুব্ধ হয়ে সোমবার দুপুরে খুরশিদ আলমের কর্মী-সমর্থকরা নির্বাচন করার দাবিতে তার বাড়ি ঘেরাও করেন। একপর্যায়ে বিক্ষুব্ধরা একটি ঘর সম্পূর্ণ পুড়িয়ে দেয়। এ সময় তারা সড়কের গাছ কেটে সড়ক অবরোধ করে খুরশিদ নির্বাচন না করলে তাকে এলাকায় অবাঞ্ছিত করার ঘোষণার হুমকি দেয়।

এদিকে, খবর পেয়ে মাইজদী ফায়ার সাভির্সের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে খুরশিদ আলম বাংলানিউজকে জানান, আমি দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা শুরু করি। কিন্তু দলীয় নেতাদের সিদ্ধান্ত ও শেখ হাসিনার প্রতি আস্থা রেখে গত ২৩ মে থেকে আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীকের পক্ষে কাজ শুরু করি।

এতে আমার কর্মী-সমর্থকরা ক্ষুব্ধ হয়ে নির্বাচন করতে নানাভাবে চাপ দিয়ে আসছিলেন। আমি সাড়া না দেওয়ায় তারা আমার একটি ঘরে পুড়িয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa