ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুশৃঙ্খল হয়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ১৭, ২০১৬
‘শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুশৃঙ্খল হয়’ ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ঘাতকরা যখন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে তখন শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা জার্মানি ছিলেন। এরপর তিনি (শেখ হাসিনা) লন্ডনে আসেন।

আওয়ামী লীগ তখন ছিল ছিন্ন-বিচ্ছিন্ন। সে সময় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুশৃঙ্খল হয়।

মঙ্গলবার (১৭ মে) শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ভারতের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করতে হবে উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, সে দেশ থেকে বাংলাদেশে ফিরেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনেকে বলেছিলেন, ভারত থেকে দেশে ফিরলে বিভিন্ন কথা হবে। কিন্তু শেখ হাসিনা বলেছেন, না। মুক্তিযুদ্ধে এ দেশ আমাদের পাশে ছিল। সুতরাং লন্ডন থেকে ভারত হয়ে বাংলাদেশে ফিরবো এবং তিনি তাই করেছেন।

শেখ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ১৭, ২০১৬
এমআইএস/আরবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।