ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সাদুল্যাপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ৮, ২০১৬
সাদুল্যাপুরে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান (আওয়ামী লীগের বিদ্রোহী) ও তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও আনসার সদস্যদের ওপর হামলা এবং পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় এ মামলা করা হয়।

রোববার (০৮ মে) দুপুরে সাদুল্যাপুর থানার উপপরিদর্শক (এসআই) রামজীবন সরকার ভৌমিক বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় ধাপেরহাট ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী রফিকুল ইসলাম নওশাকে প্রধান আসামি ও তার ৪২ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস বাংলানিউজকে জানান, শনিবার (০৭ মে) সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ধাপেরহাট ইউপি নির্বাচন হয়। ভোট গণনা শেষে রাত ৯টার দিকে রফিকুল ইসলাম নওশা তার কর্মী-সমর্থকদের নিয়ে কারচুপির গুজব ছড়িয়ে ঢাকা-রংপুর মহাসড়কের ধাপেরহাট বন্দরের ফাইভ স্টার মোড়ে অবরোধ করেন।

পরে খবর পেয়ে ইউএনও আবু রায়হান দোলনের নেতৃত্বে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের নিবৃত করার চেষ্টা করেন। এ সময় অবরোধকারীরা পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করেন ও তাদের ওপর হামলা করেন। এতে ইউএনও, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যসহ ১০ জন আহত হন।

ওসি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় নওশান সমর্থক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পিওন লেবু মিয়া গুলিবিদ্ধ হন। তাকে রংপুর মেডিকেল কলেজ ‍হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই হামলার ঘটনায় আরো দুটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে ওসি জানান।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ০৮, ২০১৬
এটিআর/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।